× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

উল্লাপাড়ায় স্ত্রী হত্যায় বরখাস্ত কনস্টেবলের যাবজ্জীবন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

২১ নভেম্বর ২০২৩, ১৮:৫৭ পিএম

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সুরভী খাতুন (২২) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে তার স্বামী বরখাস্ত হওয়া পুলিশ কনস্টেবল মো. মনিরুল ইসলামকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ এ রায় দেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মনিরুল উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের চরকালীগঞ্জ গ্রামের মো. সাহেব আলীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৮ নভেম্বর সিরাজগঞ্জের উল্লাপাড়ার রামকান্তপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে মোছা. সুরভী খাতুনের বিয়ে হয় পুলিশ কনস্টেবল মনিরুলের সঙ্গে। কিন্তু সুরভীকে স্ত্রী হিসেবে মেনে নিতে পারেনি মনিরুল। তার সঙ্গে খারাপ আচরণ ও শারীরিক এবং মানসিক নির্যাতন করতেন তিনি। ২০২০ সালের ২৭ আগস্ট ছুটিতে বাড়িতে আসেন তিনি। ওইদিন রাত ৮টার দিকে স্ত্রী সুরভীকে বাবার বাড়ি থেকে ডেকে নিয়ে যান। পরদিন দুপুরে রামকান্তপুর গ্রামে একটি ডোবায় সুরভীর ভাসমান মরদেহ উদ্ধার করে পুলিশ।

অতিরিক্ত পিপি ওয়াচ করনী লকেট বলেন, ঘটনার পরদিন সুরভীর বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

মনিরুল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। এরপরই আসামি কনস্টেবলের চাকরি থেকে বরখাস্ত হন।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াচ করনী লকেট এ তথ্য নিশ্চিত করে বলেন, তদন্তকারী কর্মকর্তা ২০২১ সালের ১৩ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ১৯ জানুয়ারি চার্জ গঠন হয়। প্রসিকিউশন আদালতে ২৩ জন সাক্ষী উপস্থাপন করেন। শুনানি শেষে মঙ্গলবার এ দণ্ড দেন বিচারক।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.