× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

খুলনা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী আকরামের হাইকোর্টেও প্রার্থিতা বাতিল

খুলনা প্রতিনিধি

২১ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৮ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব শেখ আকরাম হোসেনের প্রার্থীতা হাইকোর্টেও বাতিল হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান এবং বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চে তার প্রার্থিতা বাতিল করা হয়। হাইকোর্টে একটি দায়িত্বশীল সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফুলতলা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। খুলনা জেলার রিটার্নিং অফিসার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন তার মনোনয়ন বাতিল করেন। প্রার্থীতা ফিরে পেতে  নির্বাচন কমিশনে তিনি আপিল করেন। সেখানেও তার প্রার্থীতা বাতিল করা হয়। পরে প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টের দ্বারস্থ হন। হাইকোর্টে তার রিট পিটিশন নম্বর ছিল ১৬২৪১। 

বৃহস্পতিবার সকালে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান এবং বিচারপতি মোঃ বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চে তার দীর্ঘ শুনানী শেষে তার প্রার্থীতা বাতিল করা হয়। ফলে খুলনা-৫ আসনে বর্তমানে ৩ জন প্রার্থী রয়েছেন এখণ নির্বাচনী মাঠে। এর মধ্যে নৌকা প্রতীক নিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছেন সাবেক মন্ত্রী বর্তমান সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.