× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘নৌকার বাইরে অন্য কোথাও জনগণের আস্থা নেই’

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০২৩, ১৫:০০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত ও নৌকা প্রতীকের বাইরে জনগণের অন্য কোথাও তিল পরিমান আস্থা নেই বলে মন্তব্য করেছেন নওগাঁ-৩ আসনের নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য ও সরকারের সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী সৌরেন।

তিনি বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার করে জননেত্রী শেখ হাসিনা প্রতিদিন নৌকা প্রতীকে ভোট চাইছেন। আমাদের বিশ্বাস, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা যে প্রতীকে ভোট চাচ্ছেন; সেই প্রতীকের বাইরে অন্য কোন প্রতীকে জনগণের কোন আস্থা নেই।

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বদলগাছী উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের কটকবাড়ী গ্রাম থেকে তিনি নির্বাচনি প্রচারণা ও গণসংযোগ শুরু করেন সারাটি দিন তিনি এই ইউনিয়নের সব গ্রামে নির্বাচনি প্রচরাণা ও গণসংযোগ চালাবেন। নির্বাচনি প্রচারণার সময় সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 সাবেক এই সচিব সৌরেন্দ্র নাথের নির্বচনি প্রচারে স্থানীয় পর্যায়ের অসংখ্য নারী পুরুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

নওগাঁ-৩ আসনের এই প্রথমবারের নৌকার প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের জন্য যতো উন্নয়ন মূলক কাজ করেছেন যা অন্য কোন সরকারের সময় হয়নি। তাই  তাঁর প্রতি দেশের গণমানুষের যে অবাধ সমর্থন আছে, তা গ্রাম,পাড়া-মহল্লায় না নামলে বোঝা যায় না জনগণ শুধু নৌকার কথায় বলছে। আমি প্রতিদিনই এক এক একটি ইউনিয়নের প্রতিটি গ্রামে গ্রামে মানুষের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছি। আর বুঝতে পারছি, মানুষের মনে প্রাণে জায়গা করে রেখেছেন শেখ হাসিনা ও তাঁর প্রতীক নৌকা। সুতরাং নৌকার বাইরে অন্য যেকোনো প্রতীকের প্রতি গণমানুষের কোন বিশ্বাস নেই।

সৌরেন আরো বলেন, আমার চাকুরী কালীন সময়ে এলাকার সাধারন মানুষের জন্য কিছু করার সব সময় চেষ্টা করেছি তাই সাধারন জনগণ আমাকে অনেক ভাল বাসতেন। চাকুরী  থেকে অবসরে যাওয়ার পর থেকে সব সময় সাধারণ মানুষের সঙ্গে রাজনীতি করেছি। এখন যখন তাদের কাছে গিয়ে ভোট চাইছি; তখন অনুভব করছি, তারা আমার থেকে তিল পরিমানও বিশ্বাস হারায়নি। এলাকার লোকজন দলবল নির্বিশেষে আমার মিছিলে আসছে। আবার তারাই আমার হয়ে বিভিন্ন গ্রামে-গ্রামে ও হাট-বাজারে গিয়ে আমার জন্য ভোট চাইছে। এটি আমার জীবনের অনেক বড় পাওয়া।

আগামী ৭ জানুয়ারী নৌকার জয় সুনিশ্চিত উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বদলগাছী ও মহাদেবপুর উপজেলার জনগণ জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থী হিসেবে আমাকে এই আসনে নির্বাচিত করার জন্য দল বল নির্বিশেষে এক হয়ে কাজ করছে। তারা আমার প্রতি যে প্রত্যাশা করছে তা আমি কখনোই ক্ষুন্ন হতে দেব না। জনগণের ভালবাসা আছে বলেই মাননীয় প্রধানমন্ত্রী আমার উপর আস্থা রেখে নৌকা প্রতীক দিয়েছেন।

তাই নওগাঁ-৩ আসনে এখন নৌকার গণজোয়ার তৈরি হয়েছে। নৌকার পক্ষে আমাদের মা বোনেরাও সক্রিয়ভাবে মাঠে নেমেছেন। তারা জননেত্রী শেখ হাসিনার বার্তা ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। নেত্রী নিজেও প্রতিদিন নৌকা মার্কায় ভোট চাইছেন। সব মিলিয়ে আগামী ৭ জানুয়ারী নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে বলে আমি পুরোপুরিভাবে শত ভাগ সুনিশ্চিত।

গণসংযোগ চলা কালে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু। উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন ও স্থানীয় রাজনৈতিকবৃন্দ, ঐ ইউনিয়নের জন প্রতিনিধিরা, সুশীল সমাজ, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেত্রীবৃন্দসহ সাধারণ জনগণ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.