× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বরগুনা-১ আসনে নৌকার প্রার্থীর সাথে ২ স্বতন্ত্র প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই

এম মোরছালিন, বরগুনা

৩০ ডিসেম্বর ২০২৩, ১৬:৪৭ পিএম

বরগুনা-১ আসনে আওয়ামী লীগের চার প্রার্থীর সাথে হাড্ডাহাড্ডি লড়াই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এবারের নির্বাচনে বরগুনা-১ এ আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন একই দলের তিন নেতা।

এ আসনে অন্য দলের তেমন কোনো জনপ্রিয়তা না থাকায় হেভিওয়েট চার নেতার লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোট হবে বলে মনে করছেন নেতারা। এবং ভোটাররা বলছেন, এবার আর কোনো মৌখিক আশ্বাসে ভোট দেবেন না তারা। যিনি প্রতিশ্রুতি পূরণের সত্যিকার আশ্বাস দেবে,তার প্রতিই রায় দেবেন তারা।

 তবে এ আসনের নির্বাচনী হাওয়া দ্রুত বদলে যাচ্ছে।বর্তমান অবস্থার পরিবর্তন হয়ে স্বতন্ত্র চার প্রার্থীর মধ্যে থেকে শেষমেশ চুড়ান্ত লড়াইয়ে একজন অবতীর্ণ হলে আওয়ামী লীগ প্রার্থীর সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে হচ্ছে।

বরগুনা জেলা সদর,আমতলী ও তালতলী উপজেলা নিয়ে সংসদের আসন বরগুনা-১ এ মোট ভোটার রয়েছে ৪৮৩৯১১ (চার লক্ষ তিরাশি হাজার নয়শত এগারো) এরমধ্যে বরগুনা সদর ২৩০৬৬০ (দুই লক্ষ ত্রিশ হাজার ছয়শত ষাট) আমতলী ১৭২৩৩৭ (এক লক্ষ বাহাত্তর হাজার তিনশত সাইত্রিশ) ও তালতলীতে ৮০৯১৪ (আশি হাজার নয়শত চৌদ্দ)। এই চার প্রার্থীর তিনজন বরগুনা সদরের। এবারও পাঁচ বারের সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ওপরই ভরসা রেখেছে আওয়ামী লীগ।

তবে তার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন একই দলের আরও তিন নেতা গোলাম সরোয়ার টুকু,খলিলুর রহমান ও গোলাম সরোয়ার ফোরকান।

একই দলের তিন প্রাথী হওয়ায় নির্বাচনী প্রচারণা হয়ে উঠেছে বেশ জমজমাট। প্রার্থীরা বিভিন্ন পথসভা ও গণসংযোগ করছেন। স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের অব্যাহত হুমকিতে ভীত সন্ত্রস্ত সাধারণ ভোটাররা।

তবে সংসদ সদস্য হয়েও নির্বাচনী এলাকায় উন্নয়ন না করার প্রতিপক্ষের অভিযোগ মানতে রাজি নন নৌকার প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। তার দাবি,সাধ্যমত সব উন্নয়ন করেছেন তিনি। উন্নয়ন ছাড়াও তিনি সাংসদ থাকা অবস্থায় এলাকায় কোন সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি হয়নি।

গোলাম সরোয়ার টুকু বলেন,বরগুনার মানুষ পরিবর্তন চায়। বরগুনা জেলাকে আধুনিক বরগুনা গড়তে ভোট যুদ্ধে সামিল হয়েছি।

গোলাম ছরোয়ার ফোরকান বলেন,গত ১৫ বছর সারাদেশের উন্নয়ন হলেও বরগুনা-১ আসনের তেমন উন্নয়ন হয়নি। অনুন্নত বরগুনাকে উন্নয়ন করতেই ভোট যুদ্ধে অবর্তীর্ণ হয়েছি।

ভোটাররা বলছেন,এবার তারা ভোট দেবেন চাওয়া-পাওয়ার হিসেব মিলিয়ে।এই চার হেভিওয়েট প্রার্থী ছাড়াও বরগুনা-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো ছয়জন প্রার্থী। তবে ভোটের লড়াইয়ে তাদের খুব একটা প্রভাব নেই।

বরগুনা সদরের ভোটার মাসুম বিল্লাহ বলেন,এবারের নির্বাচনে মুল প্রতিদ্বন্দ্বিতা হবে বর্তমান সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুর সাথে।

আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের সহিদ বলেন, আমতলী-তালতলীতে একজন প্রার্থী হওয়ায় এ আসনে মুল প্রতিদ্বন্দ্বিতা হবে বর্তমান সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও গোলাম সরোয়ার ফোরকান এর মধ্যে।

আমতলী উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন ফকির বলেন, এখানে দলের মধ্যে কোন বিরোধ নেই। দলীয় প্রার্থীকে বিজয়ী করতে দলীয় নেতাকর্মী সকলে একতা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.