× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুর-৩

লাঙ্গলকে চিন্তামুক্ত রাখতে জাপা-আ.লীগ বৈঠক, প্রচারণাও একসঙ্গে

কামরুল হাসান টিটু, রংপুর ব্যুরো

৩০ ডিসেম্বর ২০২৩, ১৭:১৫ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে লাঙ্গল প্রতীকের বিজয় নিশ্চিত করতে জাতীয় পার্টির সাথে প্রচারণার মাঠে থাকবে আওয়ামী লীগ। এ জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের ও বিরোধী দল জাতীয় পার্টির নেতারা একসঙ্গে বৈঠকও করেছেন। 

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রংপুর মহানগরীর সেনপাড়ায় স্কাই ভিউয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের উপস্থিতিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মধ্যে আসন সমঝোতা হয়েছে। এ কারণে জাতীয় পার্টিকে ২৬টি আসনে ছাড় দেয় আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে  রংপুর সদর ৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তুষার কান্তি মণ্ডলের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এরপর জাতীয় পার্টি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

গত ২২ ডিসেম্বর তিনদিনের জন্য রংপুরে এসে জিএম কাদের নিজে প্রচারণা ও গণসংযোগ করে ২৫ ডিসেম্বর তিনি ঢাকায় ফিরে যান। এদিকে তার প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা প্রচারণার মাঠে বিশেষ করে তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এতে সাধারণ মানুষের কাছে সাড়াও মিলছে রানীর ঈগল প্রতীকের পক্ষে। এ পরিস্থতিতে স্বশরীরে প্রচারণা চালাতে আবারও রংপুরে এসেছেন লাঙ্গল প্রতীকের  প্রার্থী জিএম কাদের।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রংপুর এসেই শনিবার সকালে আওয়ামী লীগ নেতাদের চায়ের দাওয়াত দেন জাপা চেয়ারম্যান জিএম কাদের। সেই চায়ের দাওয়াতে সাড়া দিয়ে রংপুর মহানগর আওয়ামী লীগের নেতারা সকালে স্কাই ভিউতে আসেন। সেখানে দুই দলের নেতারা লাঙ্গলের পক্ষে কাজ করতে নির্বাচনী কৌশলগত আলাপ-আলোচনা করে। ঘণ্টাব্যাপী চলা ওই বৈঠক থেকে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ এক সঙ্গে লাঙ্গলের পক্ষে প্রচারণা চালাবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর জানান, জাতীয় পার্টির চেয়ারম্যানের পক্ষ থেকে চায়ের দাওয়াত দেয়া হয়েছিল মহানগর আওয়ামী লীগকে। সেই চায়ের দাওয়াতে এসেছিলেন আওয়ামী লীগের নেতারা। আজকে থেকে আওয়ামী লীগ আমাদের সঙ্গে নির্বাচনী প্রচারণা চালাবেন। আমরা একসঙ্গে লাঙ্গলের পক্ষে গণসংযোগ, প্রচার-প্রচারণা ও সভা করব। লাঙ্গল বিপুল ভোটে জয়ী হবে ইনশাআল্লাহ।

বৈঠকের সত্যতা নিশ্চিত করে রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন জানান, দলীয় সিদ্ধান্তের কারণে রংপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী নেই। আমরা জাতীয় পার্টিকে ছাড় দিয়েছি। আমরা জিএম কাদেরের পক্ষে আজ থেকে মাঠে কাজ করব। লাঙ্গলকে জয়ী করতে আমাদের আজকের বৈঠক।

এসময় তিনি বলেন, রংপুর থেকে বিরোধী দলীয় নেতা নির্বাচিত হলে খারাপ কি? বরং আমাদেরই ভালো। আমরা রংপুরের উন্নয়নে একসঙ্গে জিএম কাদেরের সঙ্গে কাজ করব। প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধ দলীয় নেতা সবকিছুই আমাদের, আগামীতে উন্নয়নে রংপুর আরও একধাপ এগিয়ে যাবে।

এদিকে বৈঠকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ছাড়াও পার্টির কো চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক ভিপি আলাউদ্দিন মিয়া, মহানগর আওয়ামী লীগের আহবায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক আবুল কাশেম, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, কেন্দ্রীয় জাতীয় পার্টির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবুসহ জাতীয় পার্টি ও আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের (লাঙল) ছাড়াও বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু (একতারা), বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক (ডাব), জাতীয় সমাজতান্ত্রিক দলের সহিদুল ইসলাম (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম (আম) এবং তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী (ঈগল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রংপুর সদর ও সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩নং ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে দুজন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.