× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঈশ্বরদীতে মৌমাছির কামড়ে আহত অর্ধশত, আশঙ্কাজনক ৩

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০২৩, ১৮:০৫ পিএম

মৌচাকে বাজপাখি থাবা দেওয়ায় অন্তত অর্ধশত মানুষকে কামড় দিয়েছে মৌমাছি। মৌমাছির কামড়ে অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ২০-২৫ জন। এদের মধ্যে আশংকজন ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর )দুপুরে পাবনা ঈশ্বরদীর অরনকোলা বেদুনদিয়ার মোহাম্মাদ ফকিরের মোড়ে এই ঘটনা ঘটে।

মৌমাছির কামড়ে আহত হওয়ার তথ্যটি নিশ্চিত করেছেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক খন্দকার শামসুদ্দিন হায়দার।

মৌমাছির কামড়ে অসুস্থ্য হয়ে উপজেলা হাসপাতালে চিকিৎসা নিতে আসা ব্যক্তিরা হলেন সান্টু প্রামানিক (৫৫), সিরাজুল ইসলাম (৩৫), নুর ইসলাম (২৪), মিনারুল (৪৮), সিহাব ফকির (৩৯), স্বপন (৬০), সামসুজ্জোহা (৬০), সোহেল ফকির (৩৮) ও নিবির (১২) সহ ২০-২৫ জন।

উপজেলার বিভিন্ন এলাকায় আহতদের বাড়ি।

প্রত্যক্ষদর্শী ফোরকান আলী ও শাহিন হোসেন বলেন, ঈশ্বরদীর অরনকোলা বেদুনদিয়ার মোহাম্মাদ ফকিরের মোড়ের একটি গাছে  মৌমাছির চাক বসেছে। দুপুরে মোড়ের বিভিন্ন দোকানে অর্ধশত মানুষ কাজে ব্যস্ত ছিল। ঈশ্বরদী-দাশুড়িয়া মহাসড়কে বিভিন্ন পরিবহন নিয়ে জনসাধারণ চলাচল করতে ছিল। এই সময় মৌচা চাকে বাজপাখিকে  থাবা দিতে দেখা যায়। সঙ্গে সঙ্গে মৌমাছির দল বিক্ষিপ্ত হয়ে জনগণকে কামড়াতে শুরু করে। এতে মোড়ের লোকজন ও পথচারীসহ অন্তত অর্ধশতজনকে কামড় দেয়। কামড়ের দিক বিদিক হয়ে জনসাধারন। এরপর দ্রুত ধানের খড়ের আগুন জ্বালিয়ে  ধোঁয়া সৃষ্টি করে প্রতিরোধ করা হয়। কামড়ের কারণে আহতদের চোখ মুখ ফুলে যন্ত্রণা সৃষ্টি হওয়ায় ২০-২৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনার সময় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বে থাকা চিকিৎসক খন্দকার শামসুদ্দিন হায়দার বলেন, মৌমাছির কামড়ে প্রায় ২০-২৫ জনকে চিকিৎসা দেওয়া হয়। এদের মধ্যে সান্টু প্রামানিক, মিনারুল ইসলাম, সামসুজ্জোমানের অবস্থা গুরুতর হওয়ায় পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.