× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঘন কুয়াশায় আরিচা-কাজিরহাট ফেরি বন্ধ

মানিকগঞ্জ প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২৪, ১৪:২১ পিএম

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ফেরি চালু হলেও বন্ধ রয়েছে আরিচা-কাজিরহাট রুটের ফেরি।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, বুধবার (৩ জানুয়ারী) সন্ধ্যার পর থেকে আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়া  নৌপথে কুয়াশা পড়তে শুরু করে। রাত ৮.১০টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে এ নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এসময়  রো রো ফেরি শাহ আলী মাঝ নদীতে এবং বেগম রোকেয়া ও রুহুল আমিন আরিচা ঘাটে এবং সুফিয়া কামাল কাজিরহাট ঘাটে নোঙর করে রাখা হয়েছে।

ঘন কুয়াশার কারণে আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে বুধবার দিবাগত রাত ৮টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকে। এতে মাঝ  নদীতে এবং ঘাটে সকল ফেরি যানবাহন বোঝাই করে নোঙর করে রয়েছে।ফলে নদী পার-পার হতে আসা গাড়িগুলোকে ঘাটেই অপেক্ষার প্রহর গুণতে হচ্ছে।এতে দুর্ভোগে পড়েছেন এসব যানবাহনের যাত্রী ও শ্রমিকরা।

এদিকে একই কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে রাত ৯.৩০টায় থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে করে দেওয়া হয়েছে। এসময় ২টি ফেরি শাহ পড়ান ও কেরামত আলী যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে নোঙর করে থাকতে বাধ্য হয়েছে। এছাড়া ৮টি ফেরি বীর শ্রেষ্ঠ মতিউর রহমান, এনায়েতপুরী, খান জাহান আলী গোলাম মাওলা, রজনী গন্ধা, হাসনা হেনা, ঢাকা ও বনলতা সোন পাটুরিয়া ঘাটে এবং ৪টি ফেরি হামিদুর রহমান, ভাষা শহীদ বরকত, জাহাঙ্গীর ও করবী দৌলতদিয়া ঘাটে নোঙর করে রয়েছে।চ্যানেলের মার্কিং পয়েন্ট ও ফগ লাইট ব্যবহার করেও অসুবিধা হচ্ছিল বলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে বলে ফেরি কর্তৃপক্ষ জানিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সকাল সাড়ে ৮টায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চালু হলেও বন্ধ রয়েছে আরিচা-কাজিরহাট।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)আরিচা আঞ্চলিক কারযালয়েল ডিজিএম শাহ-মুহাম্মদ খালেদ নেওয়াজ জানান, নদীতে কুয়াশার ঘনত্ব বাড়ায় সামান্য দূরের কিছুও দেখা যাচ্ছিল না। তাই দুর্ঘটনা এড়াতে রবিবার রাত ৮টায় আরিচা-কাজিরহাট এবং সাড়ে ৯টার দিকে পাটুরিয়-দৌলতদিয়া এসব নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার ঘনত্ব কমে আসলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.