× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রামপালে আলোচিত সেই প্রধান শিক্ষককে স্থায়ী বরখাস্ত

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

০৪ জানুয়ারি ২০২৪, ১৭:০৭ পিএম

রামপালে আলোচিত প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানকে অবশেষে বহিষ্কার করা হয়েছে। গতকাল বুধবার (৩ জানুয়ারি) এক নোটিশের মাধ্যমে এ আদেশ কার্যকর করা হয়েছে। এ ঘটনায় ধারাবাহিকভাবে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।

চূড়ান্ত বরখাস্তের আদেশে যেসব অনিয়মের কথা উল্লেখ করা হয়েছে সেটি হলো, রামপাল উপজেলার সোনাতুনিয়া আমেনা খাতুন (এ কে) নিম্ন মধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ে কর্মরত থাকা অবস্থায় বিদ্যালয়ের তহবিল হতে ৪ লক্ষ ৮৫ হাজার টাকা ও কর্মচারী নিয়োগ দিয়ে ১৩ লক্ষ টাকা উৎকোচ আদায়, পরিচ্ছন্নতা কর্মীকে শ্লীলতাহানির চেষ্টা, মহিলা শিক্ষিকাদের কুপ্রস্তাব দেওয়া, শিক্ষক কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করা এবং জোরপূর্বক শিক্ষক কর্মচারীদের কাছ থেকে মিড-ডে মিল চালু করে টাকা আদালত করে তা আত্মসাৎ করা।

নোটিশে আরও উল্লেখ করা হয়েছে, বিদ্যালয়টি নারী শিক্ষার পথিকৃৎ সেজন্য বিদ্যালয়ের সুনাম নষ্ট করেছেন ওই প্রধান শিক্ষক। সভাপতি ও পরিচালনা পর্ষদ বাদ দিয়ে বিদ্যালয়ের তহবিল পরিচালনা করে সেচ্ছাচারিতার পরিচয় দিয়েছেন প্রধান শিক্ষক সাইদুর রহমান। শিক্ষা বোর্ডের প্রবিধানমালার ৪৫ এর (২) ধারা লঙ্ঘন করায় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক তাঁকে স্থায়ীভাবে বরখাস্তের নোটিশ প্রদান করা হয়েছে।

 বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের সভাপতি মো. ওয়ালি উল্লাহ শেখ এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম মোস্তফা। 

অভিযোগ ও বরখাস্তের নোটিশের বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক হাওলাদার সাইদুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার নম্বর বন্ধ পাওয়া যায়। 

এ বিষয়ে রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ারুল কুদ্দুসের সাথে কথা হলে তিনি জানান, বরখাস্তের নোটিশের একটি অনুলিপি পেয়েছেন। শিক্ষা বোর্ড বরখাস্তের নোটিশের আলোকে সিদ্ধান্ত নিবেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.