× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দেশের মানুষ নির্বাচন নিয়ে আস্থাহীনতায়: জিএম কাদের

রংপুর ব‌্যু‌রো

০৪ জানুয়ারি ২০২৪, ১৭:২১ পিএম

এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ভালো আছে, তবে ভোটাররা কেন্দ্রে আসবেন কিনা বা ভোট দিতে পারবেন কিনা আর ভোট দিলেও সঠিকভাবে গণনা করে ফলাফল সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় আছে বলে জানিয়েছেন জাতীয়পার্টির চেয়ারম্যান ও রংপুর-৩ আসনের প্রার্থী গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে রংপুর মহানগরীর সেনপাড়ার স্কাই ভিউ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

এসময় জিএম কাদের বলেন, দেশের মানুষ নির্বাচন নিয়ে আস্থাহীনতায় আছে। আওয়ামী লীগ অন্যায় ভাবে সব দখল করে নেবে কিনা এনিয়ে ভোটাররাও এখনো শঙ্কায়। নির্বাচন সঠিক না হলে চলমান সংকট ঘনিভূত হবে। দেশে বড় ধরনের সমস্যা তৈরি হতে পারে বলেও জানান তিনি।

জাপার চেয়ারম্যান বলেন, নির্বাচনে জাপার কর্মী ও ভোটাদেরকে টুকটাক বাধার সৃষ্টি হচ্ছে। আমরা ধারনা করছি সব ঠিক হবে। সব নির্বাচনে এরকম কিছু একটা হয়। বড় ধরনের এখনও কোন সমস্যা সৃষ্টি হয়নি।

রংপুরে ভোটের পরিবেশ সম্পর্কে জিএম কাদের বলেন, এখানে এখনও ভোটের পরিবেশ ভালো আছে। কিন্তু শেষ পর্যন্ত কি হয় সেটা দেখার পালা। সব উপেক্ষা করে জাপার প্রার্থীরা মাঠে সরব আছে এবং থাকবে বলেও জানান তিনি।

এছাড়াও সব জায়গায় ফ্ল্যাগ তুলে রাখতে এবার অধিকাংশ আসনে প্রার্থী দিয়েছে জাতীয় পার্টি। ৯০ পরবর্তী ৩০০ আসনে ফাইট করার যোগ্যতা পার্টির ছিল না এখনো নেই। তাই এবাবের নির্বাচনে ৪০/৫০ জন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় বড় ফ্যাক্টর হবে না বলে দাবি করেন জাপা চেয়ারম্যান। আর  নিজ দলের যারা নির্বাচন থেকে সরে যাচ্ছে ভোটের পরে ভ্যারিফাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

পরে রংপুর-৪ আসনের জাপা প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গলের পক্ষে পীরগাছা উপজেলার চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত নির্বাচনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এসময় সবাইকে ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে লাঙ্গল প্রতীকে ভোট দেয়ার পাশাপাশি ভোট পাহাড়া দিতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। 

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি কো-চেয়ারম্যান রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা জাপার সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগর জাপার সাধারণ সম্পাদক এসএম ইয়াসীর, পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আলাউদ্দিন মিয়া, কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক শাফিউর রহমান শাফি, রংপুর মহানগরের সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন, সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জাতীয় যুব সংহতি রংপুর জেলা সভাপতি হাসানুজ্জামান নাজিম, জেলা জাতীয় মহিলা পার্টির সম্পাদিকা নাহিদ ইয়াসমিন, সদর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মাসুদ মাসুদ নবী মুন্না উপস্থিত ছিলেন।

রংপুর-৩ (সদর উপজেলা ও সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড) আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলীয় প্রতীক ‘লাঙ্গল’, বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু ‘একতারা’, বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক ‘ডাব’, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহিদুল ইসলাম ‘মশাল’, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম ‘আম’ এবং তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী ‘ঈগল’ প্রতীকে লড়ছেন।

এই আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তুষার কান্তি মন্ডলকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ভোটযুদ্ধে এ আসনে জিএম কাদেরসহ ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সাধারণ ভোটারদের কাছে ‘লাঙ্গল’ ও ‘ঈগল’ রয়েছে প্রতিদ্বন্দ্বিতার আলোচনায়। এখানে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.