× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে ভুয়া র‌্যাব প‌রিচ‌য়ে গ্রেফতার ২

রংপুর ব‌্যু‌রো

০৪ জানুয়ারি ২০২৪, ১৮:৪৪ পিএম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে র‌্যাব পরিচয় দিয়ে বিভিন্ন প্রার্থীর সমর্থকদের কাছ থেকে টাকা আদায় করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি)র‌্যাব ১৩ এর উপ-পরিচালক মেজর এইচ এম ওমর ফারুক এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ‌্যমকর্মী‌দের জানান।

গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্যরা হলেন- মো. আবু সাঈদ (৩৫) ও তার সহযোগী সাজেদুল ইসলাম সৌরভ (৩২)।

র‌্যাবের পাঠা‌নো প্রেস বিজ্ঞপ্তি‌তে জানা যায়, গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্য পরিচয় দিয়ে তারা প্রার্থীর সমর্থকদের কাছ থেকে কিছুদিন ধরে টাকায় আদায় করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত ৩ জানুয়ারি রংপুর জেলার কাউনিয়া থানার ৫নং কাউনিয়া বালাপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আনছার আলী (৫৪) ও মো. আমিরুল ইসলাম (৪৯) এর কাছে থেকে চাঁদা আদায় করেন। এমন অভিযোগে ৪ জানুয়ারী দিবাগত রাতে রংপুর জেলার কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কক্ষে অভিযান পরিচালনা করে র‌্যাব পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তাদের গ্রেফতার করে র‌্যাব ১৩। গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্য লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার সুন্দ্রাহবি এলাকার বাবুল মিয়ার ছেলে আবু সাঈদ ও রংপুর নগরীর ইসলামপুর হনুমানতলা এলাকার আব্দুল হালিম মুন্সির ছেলে সাজেদুল ইসলাম সৌরভ। গ্রেফতারের সময় ভূয়া র‌্যাব পরিচয়পত্র, র‌্যাব জ্যাকেট এবং আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যবহৃত নানাবিধ সামগ্রী উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ভুয়া র‌্যাব সদস্য মো. আবু সাঈদ পুলিশ বাহিনীতে রংপুর জেলায় কনস্টেবল হিসাবে কর্মরত ছিলেন। চাঁদা আদায়ের অভিযোগে ২০২৩ সালে তিনি পুলিশ বাহিনী হতে চাকুরীচ্যুত হন। তিনি চাকুরিচ্যুত হওয়ার পূর্বে র‌্যাব-১০ এর সদস্য ছিলেন। আবু সাঈদ চাকুরিচ্যুত হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন স্থানে তিনি ভুয়া আইন-শৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা সংস্থার এবং ভুয়া র‌্যাব সদস্যের পরিচয়ে চাঁদা আদায় করে আসছিলেন। 

র‌্যাব-১৩ এর উপ-পরিচালক মেজর এইচ এম ওমর ফারুক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আবু সাঈদ দোষ স্বীকার করেছেন। চাকরিচ্যুত হওয়ার পর থেকেই তিনি এ ধরনের কার্যকালাপের সাথে জড়িত এবং চাঁদা আদায়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনি পুলিশ বাহিনী হতে চাকরিচ্যুত হন। বর্তমানে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে গ্রেফতারকৃতদের রংপুর জেলার কাউনিয়া থানায় হস্তান্তর করা হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.