× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাদারীপুরে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মাদারীপুর প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২৪, ১৯:১১ পিএম

মাদারীপুরে দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। 

এ উপলক্ষে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৭টায় সদর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

পরে বেলা ১১টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে ‘ভোট উৎসবের জন্য’, ‘নৌকার জন্য’ স্লোগানে বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে করা হয়। নেতাকর্মীরা মাইক, লাউড স্পীকার, ব্যানার ফেস্টুন, নৌকার প্লাকার্ড হাতে নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রায়  অংশ নেয়। শোভাযাত্রায় জেলা ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, ইউনিয়ন ছাত্রলীগসহ বিভিন্ন ওয়ার্ডের হাজার হাজার নেতা ও কর্মীরা অংশগ্রহণ করে। 

শোভাযাত্রাটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরান বাজার জেলা আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে আওয়ামী লীগের কার্যালয়ে কেক কেটে বর্ষপূর্তি পালন করা হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন। 

এ সময় বক্তব্য দেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসিবুর রহমান খান, সহ সভাপতি খোকন তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক তানভীর মাহামুদ আবির, সাংগঠনিক সম্পাদক পিয়াস শিকদার, সাংগঠনিক সম্পাদক সজিব সরদার, সমাজসেবা বিষয়ক সম্পাদক সোহান মাহমুদ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী রুবেল, পৌর ছাত্রলীগের সভাপতি নোবেল বেপারী, সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাথির খান সামস, মাদারীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সুজন দে। 

বক্তারা বলেন, বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা হয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। আজ আমাদের  ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, আমাদের লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ এই স্লোগানকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগ এগিয়ে যাবে দেশ ও জাতির কল্যাণে। দেশের দুর্দিনে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় গণমানুষের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

শোভাযাত্রায় মাদারীপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী হাফিজুর রহমান যাচ্চু নানাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.