× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুর-৩

এজেন্ট সংকটে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা জাপা প্রার্থীর

লক্ষ্মীপুর প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২৪, ১৯:২৩ পিএম

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে ভোটের সুষ্ঠু পরিবেশ না থাকায় জাতীয় পার্টির প্রার্থী রাকিব হোসেন (লাঙ্গল) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় জেলা শহরের ঝুমুর এলাকায় নির্বাচনী কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। 

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে রাকিব হোসেন বলেন, সারাদেশে প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। লক্ষ্মীপুরের সাধারণ মানুষ নির্বাচন থেকে বিমুখ হয়ে পড়েছে। শুধুমাত্র বিশেষ সুবিধাভোগী কিছু লোক নির্বাচনের মাঠ গরম রেখেছে। নির্বাচনে কালো টাকার ব্যাপক ছড়াছাড়ি হচ্ছে। কালো টাকার প্রভাবে কেন্দ্রে এখন এজেন্ট দেয়া যাচ্ছে না। বিভিন্ন জায়গায় আমার পোস্টার ছিঁড়ে নিয়ে যাওয়া হয়েছে। এসব বিষয়ে রিটার্নি কর্মকর্তা কাছে অভিযোগ জানিয়েও কোনো প্রতিকার পাওয়া যায়নি। তাই সুষ্ঠু পরিবেশ না থাকায় কেন্দ্রের নির্দেশে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

রাকিব জেলা জাতীয় পার্টির যুগ্ন-সাধারণ সম্পাদক। গত ৫ নভেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে তিনি দলীয় মনোনয়নে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকুর সঙ্গে প্রতিদ্বন্ধিতা করেন। তবে ভোটের দিন দুপুরেই তিনি ভোট বর্জন করেন। তখন তিনি এ ধরণের নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলেও সংবাদ সম্মেলনে জানিয়েছেন। উপ-নির্বাচনে তার জামানত বাজেয়াপ্ত হয়। 

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সাংগঠনিক মহিউদ্দিন খোকন, সাহিত্য বিষয়ক সম্পাদক সালাউদ্দিন এমরান, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক নিজাম উদ্দিন খান, সদস্য মিনহাজুর রহমান বিন্তু ও পৌর জাতীয় পার্টির যগ্ম-সাধারণ সম্পাদক মো. সালাহ্ উদ্দিন খোকন।

দ্বাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে কি না, তা আমার জানা নেই। সুষ্ঠু পরিবেশ না থাকা ও কালো টাকা ছড়াছড়ি নিয়ে আমাদের কাছে তিনি কোন অভিযোগও করেননি। 

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-৩ আসনে রাকিব ছাড়াও এ আসনে আরও ৫ জন প্রতিদ্বন্ধি রয়েছেন। তারা হলেন- নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু (নৌকা), স্বতন্ত্র প্রার্থী ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার (ট্রাক), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মাহাবুবুল করিম টিপু (হাতুড়ি), তৃণমূল বিএনপির মো. নাইম হাসান (সোনালি আঁশ) ও বাংলাদেশ জাতীয় পার্টির আবদুর রহিম (কাঁঠাল)।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.