× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরে তিনটিতে আ.লীগ, একটিতে স্বতন্ত্র জয়ী

মাহমুদুর রহমান মনজু , লক্ষ্মীপুর

০৮ জানুয়ারি ২০২৪, ২০:২৮ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরের চারটি আসনের তিনটিতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। 

রোববার (৭ ডিসেম্বর) রাতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান ৪টি আসনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল অনুযায়ী, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন খান ৪০ হাজার ৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন। তিনি পেয়েছেন ১৮ হাজার ১'শ ৫৬ ভোট।

লক্ষ্মীপুর-২ (সদরের একাংশ ও রায়পুর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ১ লাখ ৩০ হাজার ২'শ ১১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম। তিনি পেয়েছেন ৯ হাজার ২৮।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকু ৫২ হাজার ২'শ ৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন স্বতন্ত্র প্রার্থী এম.এ সাত্তার। তিনি পেয়েছেন ৩৫ হাজার ৬'শ ২৮ ভোট।

লক্ষ্মীপুর-৪ আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ আল-মামুন ৪৬ হাজার ৩'শ ৭২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন মোশাররফ হোসেন। তিনি পেয়েছেন ৩৩ হাজার ৮'শ ১০ ভোট।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে লক্ষ্মীপুরের চারটি আসনেই নির্বাচন অনুষ্ঠিত হলেও লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের দুটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে স্থানীয় পৌরসভার কাউন্সিলরসহ তিনজনকে আটক করা হয়েছে। এ আসনের কেরোয়া সিরাজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কেরোয়া ছবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটক তিনজন হলেন- পৌরসভার চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন নোমান, স্থানীয় বাবলা ও হারুনুর রশিদ। তবে আটকরা ঈগল প্রতীকের প্রার্থীর সমর্থকদের ষড়যন্ত্রের শিকার বলে জানান স্থানীয় কয়েকজন।

লক্ষ্মীপুরে ১৪ লাখ ৯৬ হাজার ৫'শ ৯৬জন ভোটার রয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচনে ২৬ দশমিক ২৫ ভাগ ভোট প্রদান হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.