× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নিজ এলাকাতেই ভরাডুবি কেন্দ্রীয় কৃষক লীগ নেতা সুইটের

তাড়াশ (সিরাজগঞ্জ) প্র‌তি‌নি‌ধি

০৮ জানুয়ারি ২০২৪, ২০:৩৩ পিএম

সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ) আসনের রায়গঞ্জের ব্রম্মগাছা ইউনিয়নে বাড়ি এই আসনের আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি শাখাওয়াত হোসেন সুইটের ভরাডুবি হয়েছে।

নৌকার প্রার্থী অধ্যাপক ডা. আব্দুল আজিজ এর নিকট নিজ ইউনিয়নেই দুই হাজারের অধিক ভোটের ব্যবধানে হেরেছেন আওয়ামী লীগের বিদ্রোহী ও নির্বাচনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি শাখাওয়াত হোসেন সুইট।

বিষয়টি নিশ্চিত করে ব্রম্মগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার লিটন এ প্রতিবেদককে বলেন, এই ইউনিয়নের ৯নং ওয়ার্ড কেন্দ্রেই স্বতন্ত্র প্রার্থী প্রায় ১৪শ ভোটে হেরেছেন। পুরো ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ডা. মো. আব্দুল আজিজের নিকট স্বতন্ত্র প্রার্থী শাখাওয়াত হোসেন সুইট দুই হাজারের অধিক ভোটে হেরেছেন।

জানা যায়, শাখাওয়াত হোসেন সুইট বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। তিনি এই আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি ছিলেন। নৌকার মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করেন। এর আ‌গে দুইজন মৃত ভোটারের স্বাক্ষর জমা দেওয়ায় এই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছিলেনন জেলা রিটার্নিং কর্মকর্তা। পরে তিনি আপিল করে প্রার্থীতা ফিরে পান।

উ‌ল্লেখ্য, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আস‌নে মোট ভোটার ৪ লাখ ১৪ হাজার ২৬৭ জন। আসনটির ১৫৩টি ভোটকেন্দ্রের ব্যালটের মাধ্যমে তি‌নি ১ লাখ ১৭ হাজার ৬৫২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতী‌কের সাখাওয়াত হোসেন সুইট পেয়েছেন ৪৪ হাজার ৭০৮ ভোট।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.