× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নির্বাচনোত্তর সহিংসতা

মতলব উত্তরে ইউপি চেয়ারম্যানের বাড়িসহ ৩ বাড়িতে হামলা

নিজস্ব প্রতিবেদক

০৮ জানুয়ারি ২০২৪, ২১:০৯ পিএম

সরকার প্রধান যখন বিজয় মিছিলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন একই সঙ্গে নির্বাচনী সহিংসতার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তখন প্রধানমন্ত্রীর ঘোষণাকে উপেক্ষা করে চলছে রাজনৈতিক প্রতিহিংসার অবাধ কর্মকাণ্ড। নির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থীদের  সমর্থকদের জানমাল নিয়ে ধ্বংসাত্মক খেলায় মেতেছে জয়ীদের সমর্থকরা। তারা এলাকায় কায়েম করেছে লুটপাটের স্বর্গরাজ্য ভয়ভীতি আর বল প্রয়োগের সঙ্গে চলছে মারধর এবং মালামাল লুটপাট।

তেমনি একটি অশান্ত জনপদ চাঁদপুর। যেখানে জয়ী নৌকা প্রতিকের ছত্রছায়ায় জেলার মতলব উত্তর উপজেলায় চলছে লুটতরাজের মহোৎসব। যার শিকার হয়েছেন এলাকার জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত চেয়ারম্যানসহ সাধারণ বেশ কয়েকটি পরিবার। তাদের শারীরিকভাবে লাঞ্ছিত করার পাশাপাশি লুটে নেয়া হয়েছে স্বর্ণালংকার, মোটরবাইক, নগদ টাকা। ভাঙচুর চালানো হয়েছে বাড়িঘর আর বসতবাড়ির উপর।

মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম  ইউনিয়নে নির্বাচন-পরবর্তী সহিংসতায়,ইউপি চেয়ারম্যানের বাড়িসহ ৩টি বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। এসব অভিযোগের তীর নৌকার প্রার্থীর দিকে। নির্বাচনের ফল ঘোষণার পর পরই সন্ধ্যায় নৌকার সমর্থকরা এ হামলা- ভাঙচুর ও লুটপাট শুরু করে। অভিযোগ করেছেন সংক্ষুব্ধ ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ। ঘটনার ভয়াবহতার বর্ননা দিয়েছেন চেয়ারম্যানের পরিবার। যারা এই লুটপাটে অংশ নেয় তাদেরকেই চিহ্নিত করা গেছে। এলাকায় তারা নবনির্বাচিত সংসদ সদস্যের অনুসারি হিসেবে পরিচিত।  

যাদেরকে চিহ্নিত করা গেছে তাদের ভিতরে ছিল, ওসমান মাস্টারের ছেলে কবির, মোহাম্মদ হোসেন ,শাহজাহান, আরিফ উল্যার ছেলে ইমন, মনি বেগমের ছেলে সুজন,ওলু প্রধানের ছেলে শাহ আলম,আক্তার হোসেনের ছেলে মিরাজ,ওসমান গনির ছেলে মোহাম্মদ হোসেন, ও ফরাজীকান্দি ইউনিয়নের সুজনসহ আরো ৫০/ ৬০ জন। দুর্বৃত্তরা জোর করে ঘরে অনুপ্রবেশ করে নুর মোহাম্মদ চেয়ারম্যানের ঘর থেকে ১ টা ৩২" টেলিভিশন, নগত ১ লাখ টাকা,ষ্টিল আলমারির তালা ভেংগে আরও প্রায় ৫/৬ ভরি ওজনের স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।  

এই দুর্বৃত্তরা পশ্চিম  ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরে আলম স্বপনের বাড়িতে হামলা চালিয়ে তার স্ত্রীর গলায়  থাকা ১ ভরি ওজনের স্বর্নের চেইন, ৫০ হাজার টাকা, ১টা মোটরসাইকেল (হোন্ডা এক্সব্লেড) নিয়ে যায়। এসময় তারা ঘরে অনধিকার প্রবেশ করে ষ্টীল আলমারির তালা ভেংগে স্বর্নের কানের দুল ও স্বর্নালংকার নিয়ে যায়।  

এরপর তারা কাশেম  এর বাড়িতে হামলা চালিয়ে  ১ ভরি ওজনের স্বর্নের চেইন, ১ লাখ  টাকা লুট করে। তাদের কাজে বাধা দিলে দুর্বৃত্তরা কাশেমের স্ত্রীর মাথায় আঘাত করে মাথা ফাটিয়ে মারাত্বক জখম করে। একই দিনে তারা অ্যাড.লিয়াকত আলি সুমনের চেম্বারে ভাংচুর চালায়। তাদের এই অপরাধ কর্মকাণ্ড মহান স্বাধীনতা যুদ্ধের সময় রাজাকার এবং পাকিস্তানিদের হামলার কথা মনে করিয়ে দিচ্ছে। এদিকে প্রাণের ভয়ে এখন কেউ তাদের বিরুদ্ধে আইনের কাছে  ঘেষতেও সাহস পাচ্ছেন না।  

এই দুর্বৃত্ত চক্রের ভয়ে এখন অনেকেই এলাকা ছাড়া। প্রশাসনিক পদক্ষেপ না নিলে এলাকা অশান্ত হয়ে উঠবে বলে ভুক্তভোগীরা মনে করছেন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.