× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাদারীপুরে নির্বাচনোত্তর সহিংসতা বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

মাদারীপুর প্রতিনিধি

১০ জানুয়ারি ২০২৪, ১২:২৩ পিএম

মাদারীপুর-৩ আসনে নির্বাচন পরবর্তী সহিংসতার বিষয়ে এই আসনের বিজয়ী প্রার্থী তাহমিনা বেগম ও আওয়ামী লীগের পরাজিত প্রার্থী আবদুস সোবহান গোলাপ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন। এসব ঘটনার জন্য তারা পরস্পরকে দায়ী করেছেন এবং উভয়ই সংবাদ সম্মেলন করে সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে কালকিনি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। 

তিনি অভিযোগ করে বলেন, 'আমরা সহিংসতা দেখতে চাই না। গত সোমবার আলীনগর ও কয়ারিয়াতে আমাদের মিছিলে বোমা হামলা এবং পৌরসভার চরঠেঙ্গামারা এলাকার বেদেপল্লিতে ভাঙচুর চালানো হয়। মঙ্গলবার কয়েকটি স্থানে তারা হামলার চেষ্টা করেছে। আবদুস সোবহান নির্বাচনে পরাজয় মেনে নিতে না পেরে তার কর্মী- সমর্থক দিয়ে আমাদের কর্মীদের ওপর হামলা ও ভাঙচুর চালিয়ে আমাদের দায়ী করছে।'

এসব ঘটনার জন্য মাদারীপুর-২ আসনের আওয়ামী লীগের বিজয়ী প্রার্থী শাজাহান খানকে দায়ী করে তাহমিনা বেগম বলেন, 'শাজাহান খানের বুদ্ধি-পরামর্শ নিয়ে আবদুস সোবহান এখন আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। ৪৪ বছরের রাজনৈতিক জীবনে আমার যে ভাবমূর্তি রয়েছে এবং আমি যে জনগণের বিপুল ভোট পেয়ে নির্বাচিত হয়েছি, তা তাদের সহ্য হচ্ছে না। আমাকে কলঙ্কিত করার জন্য আবদুস সোবহান নিজের লোকজন দিয়ে সহিংসতা করে আমার নামে এই অপবাদগুলো দিচ্ছে।' এর আগে বেলা ১২টায় আবদুস সোবহান মাদারীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তাহমিনা বেগমের সমর্থকদের হামলা ও ভাঙচুরের জন্য দায়ী করেন। এ সময় তিনি বলেন, 'নির্বাচনে জয়-পরাজয় থাকবে। কিন্তু মানুষের ক্ষতি করে আমরা কোনো সহিংসতা চাই না। ঈগল প্রতীকের প্রার্থী তাহমিনা বেগমের সমর্থক ও কর্মীরা আমাদের নৌকার পক্ষে কাজ করা ব্যক্তিদের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালাচ্ছে। তারা ৩০টি গ্রামে ৩০০ ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করেছে। আগুন দিয়েছে কয়েকটি ঘরে।' তিনি এসব ঘটনার প্রশাসনের কাছে এর সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ সম্পর্কে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও কালকিনি সার্কেল) আলাউল হাসান বলেন, চারটি ইউনিয়ন ও পৌরসভার একটি গ্রামে নির্বাচন-পরবর্তী সহিংসতা হয়েছে। এখানে কিছু ঘরবাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। দুই পক্ষের লোকজনই থানায় অভিযোগ দিয়েছেন। তবে এখনো এসব ঘটনায় কোনো মামলা হয়নি। হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। অপরাধীদের ধরতে পুলিশ কাজ করছে। একই সঙ্গে কালকিনিতে যেকোনো ধরনের সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান ও সংসদ সদস্য আবদুস সোবহান ওরফে গোলাপকে ৩৪ হাজার ৬৬২ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। তাহমিনা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.