× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৭ম বার এমপি হলেন রাজিউদ্দিন রাজু

নরসিংদী প্রতিনিধি

১০ জানুয়ারি ২০২৪, ১২:৫৬ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৫ ( রায়পুরা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সপ্তমবারের মতো ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য হওয়ার গৌরব অর্জন করেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ।

গত রোববার (৭ জানুয়ারি) রাতে ভোট গণনা শেষে রির্টানিং অফিসার ও নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম বেসরকারীভাবে রাজউদ্দিন আহমেদ রাজুকে বিজয়ী ঘোষণা করেন।

নির্বাচনে রাজিউদ্দিন আহমেদ নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১ লক্ষ ১১ হাজার ৭শত ৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী একই দলের স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান চৌধুরী ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪ হাজার ৭৭ ভোট।

অন্যান্য প্রার্থীদের মধ্যে ইসলামী ঐক্যজোটের মুফতি আব্দুল কাদির মোল্লা (মিনার) প্রতীকে পেয়েছেন  ১ হাজার ৩শ ৩৭, জাতীয় পার্টির প্রকৌশলী শহিদুল ইসলাম (লাঙ্গল) প্রতী কে পেয়েছেন  ৭শ ৫৬ ভোট, বাংলাদেশ কংগ্রেস মমতাজ মহল (ডাব) প্রতীকে পেয়েছেন ১৫৫ ভোট, গণফ্রন্ট থেকে মো. নাজমুল হক সিকদার (মাছ) প্রতীকে পেয়েছেন ১০১ ভোট, স্বতন্ত্র থেকে সোলায়মান খন্দকার (কেচি) প্রতীকে  ৩৩৭ ভোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিটু মিয়া (টেলিভিশন) প্রতীকে পেয়েছেন ৭৫ ভোট ও জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ মো. মাহফুজুর রহমান (মশাল) প্রতীকে পেয়েছেন ৬৯০ ভোট।

এ উপজেলায় ভোটার ৪ লাখ ৫৫ হাজার ২শ ৯৭ জন।

রাজিউদ্দিন আহমেদ রাজু  ১৯৪৪ সালের ৯ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। তিনি জগন্নাথ কলেজ (বর্তমান বিশ্ববিদ্যালয়) এর দুই বার এর ভিপি ছিলেন এবং ৬ দফা আন্দোলন এর অগ্রনায়ক ছিলেন। ৭০ এর সাধারণ পরিষদ নির্বাচনে জয়ী হয়েছিলেন।

রাজিউদ্দিন আহমেদের পৈতৃক বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার আদিয়াবাদ দক্ষিণপাড়া এলাকায়। তিনি স্নাতক পাশ করেছেন।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.