× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে প্রাথমিক বিদ্যালয় তিনদিনের জন্য বন্ধ ঘোষণা

রংপুর ব‌্যু‌রো

২২ জানুয়ারি ২০২৪, ১৭:৪২ পিএম

তীব্র শীতের কারণে রংপুর জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক শিক্ষা কার্যক্রম তিনদিনের জন্য বন্ধ ঘোষণা করেছে বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয়, প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগ।

সোমবার (২২ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম।

তিনি জানান, আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী ভোর ৬ টায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পত্র মোতাবেক এবং  বিভাগীয় উপ-পরিচালক, প্রাথমিক শিক্ষা, রংপুর বিভাগের পরামর্শক্রমে রংপুর জেলার আজ ২২ জানুয়ারী থেকে ২৪ জানুয়ারী তিনদিনের জন্য সকল প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক শিক্ষা কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

এদিকে তিনদিনের জন্য প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক শিক্ষা কার্যক্রম স্থগিতের ঘোষণা অনেক শিক্ষা প্রতিষ্ঠান দেরিতে জানতে পারায় শিক্ষা কার্যক্রম চালু ছিলো। পরে সাংবাদিক ও অন্যান্য সহকর্মীদের মাধ্যমে বিষয়টি জানার পর বিদ্যালয়ের শিক্ষার্থীদের তাৎক্ষনিক ছুটি প্রদান করতে দেখা গেছে।

এ বিষয়ে রংপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম জানান, আমরা সকালেই উপপরিচালক স্যারের ম্যাসেজ পেয়ে সঙ্গে সঙ্গে হোয়াটসআ্যাপ গ্রুপে দিয়ে দিয়েছি। অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা এই ম্যাসেজ দেরিতে দেখে। যার কারনে এই উদ্ভুত অবস্থার সৃষ্টি হয়েছে। তবে সবাইকে এ বিষয়ে আগে থেকেই এলার্ট করে দেয়া হয়েছিল। আমরা বিষয়গুলো দেখছি গুরুত্বসহকারে।

একই কথা জানান প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগের বিভাগীয় উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম। তিনি জানান সবাইকে হোয়াটসআ্যাপ গ্রুপে সজাগ থাকার জন্য বলা হয়েছে। প্রথম দিনের জন্য এরকমটি হয়েছে, পরবর্তিতে এমন হবে না। 

এর আগে গত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এবং প্রাথমিক শিক্ষা অধিদফতর এক নির্দেশনায় জানায়, তীব্র শৈত্যপ্রবাহ হলে স্কুল-কলেজের মতো প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ থাকবে। কোনো জেলার সর্বোচ্চ তাপমাত্রা যদি ১০ ডিগ্রির নিচে নামে, সেক্ষেত্রে সেই জেলায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হবে।

উল্রেখ্য রংপুর জেলায় সকাল ৬ টায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় বলে জানান আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.