× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গভীর রাতে বন বিভাগের অভিযান, মাটিভর্তি অবৈধ ডাম্পার জব্দ

কক্সবাজার প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২৪, ১৫:৩১ পিএম

কক্সবাজারের মহেশখালীর বড় মহেশখালী ইউপিস্থ দেবেঙ্গা পাড়ার পাহাড়তলীতে বন বিভাগ অভিযান চালিয়ে ১টি অবৈধ মাটি ভর্তি ডাম্পার জব্দ করেছে। এসময় পালিয়ে যায় ড্রাইভার ও মাটি পাচার চক্রের দুই সদস্য।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাত অনুমানিক সাড়ে ৯টার সময় এ অভিযান পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী রেঞ্জ কর্মকর্তা এস. এম এনামুল হক।  

সূত্রে জানা যায়- চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের আওয়াতাধীন মহেশখালী রেঞ্জের মুদিরছড়া বিট এলাকার বড় মহেশখালী ইউনিয়নের দেবেঙ্গা পাড়া এলাকার পাহাড়তলীতে বন বিভাগের লোকজনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে পাহাড়ের মাটি কেটে পাচার করে আসছিল স্থানীয় একটি সংঘবদ্ধ চক্র। বিষয়টি খবর পেয়ে মহেশখালী রেঞ্জ কর্মকর্তা এস. এম. এনামুল হকের নেতৃত্বে তাৎক্ষণিকভাবে মুদিরছড়া বিট কর্মকর্তা সানা উল্লাহ, শাপলাপুর বিট কর্মকর্তা নূরে আলম মিয়া, দিনেশপুর বিট কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ ও সংঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে বন বিভাগ। এসময় বন বিভাগের লোকজনের অবস্থান টের পেয়ে ডাম্পার গাড়িটি দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পিছনে ধাওয়া দেয় বন বিভাগ।

পরে পাহাড়ের ঢালুতেই গাড়ি থেকে নেমে ড্রাইভার ও মাটি পাচার চক্রের দুই সদস্য পালিয়ে যায়। পরে মাটি ভর্তি ডাম্পারটি জব্দ করে উপজেলা প্রশাসনে নিয়ে আসা হয় এবং ডাম্পারের মালিক ও পাহাড় খেকোদের বিরুদ্ধে মামলা রুজু করা হচ্ছে বলে জানা যায়। 

উল্লেখ্য, শাপলাপুর বিট কর্মকর্তা নূরে আলম মিয়া নিজ দায়িত্ব পালন করেও রেঞ্জ কর্মকর্তার সহযোগি হয়ে বিভিন্ন অভিযানে সাহসিকতার পরিচয় দিয়ে থাকে।

মহেশখালী রেঞ্জ কর্মকর্তা এস. এম. এনামুল হক আমাদের প্রতিনিধিকে বলেন- সোর্সের মাধ্যমে গভীর রাতে পাহাড় কাটার খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ১টি মাটি ভর্তি ডাম্পার আটক করা হয়েছে। এসময় পাহাড় খেকোরা পালিয়েছে। ডাম্পারের আটকের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন এবং পাহাড় কাটার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান এই কর্মকর্তা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.