× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নারায়ণগঞ্জে জেলি পুশকৃত চিংড়ি ও জাটকা জব্দ

নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২৪, ১৮:২২ পিএম

নারায়ণগঞ্জে পৃথক ২টি পৃথক অভিযানে বিপুল পরিমাণ জেলি পুশকৃত চিংড়ি ও জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ২৫ জানুয়ারি আনুমানিক ভোর সাড়ে ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন পাগলা ও মৎস্য দপ্তর কেরানীগঞ্জ এর যৌথ উদ্যোগে স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কাজী আকিব আরাফাতের নেতৃত্বে ধলেশ্বরী ব্রীজ টোল প্লাজা সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সাতক্ষীরা হতে চট্টগ্রামগামী ১টি ট্রাক এবং ১টি বাস তল্লাশি করে আনুমানিক ১,২০০ কেজি বিষাক্ত জেলি পুশকৃত চিংড়ি জব্দ করা হয়। জেলি পুশকৃত চিংড়ির প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় ট্রাক ও বাসের ড্রাইভারদ্বয়কে ট্রাক, বাস ও অন্যান্য বৈধ মাছসহ মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জেলি পু শকৃত চিংড়ি আগুনে পুড়িয়ে মাটি চাপা দিয়ে ধ্বংস করা হয়।

একইদিন সকাল সোয়া ৬টায় নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে বরিশাল থেকে ঢাকাগামী ১টি ট্রাক তল্লাশি করে আনুমানিক ১ হাজার ৬শ কেজি  জাটকা জব্দ করা হয়। অভিযানে জাটকা ব্যতীত অন্যান্য বৈধ মাছ স্ব স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে নারায়ণগঞ্জ সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদের উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় মাদ্রাসা, এতিমখানা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.