× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভোলায় বাসা-বাড়িতে গ্যাস দেয়ার পরিকল্পনা চলছে: নসরুল হামিদ

ভোলা প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২৪, ১৯:১৪ পিএম

ভোলায় পর্যাপ্ত গ্যাস মজুদ রয়েছে। ভোলার শিল্পনগরীতে গ্যাসের পাইপলাইনের টেন্ডার হয়ে গেছে, ক্রমাগতভাবে ভেলার ঘরে ঘরে গ্যাস দেয়া হবে। এছাড়া ভোলার গ্যাস পাইপলাইন করে বরিশাল হয়ে পটুয়াখালী পায়রা বিদ্যুৎকেন্দ্রে নেয়া হবে। বর্ধিত গ্যাস জাতীয় গ্রিডে যোগ করা হবে। 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলার শাহবাজপুর গ্যাস ফিল্ড পরিদর্শণ শেষে সাংবাদিদের দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি আরো বলেন, ভোলার গ্যাসকে সর্বোচ্চ ব্যবহারের পরিকল্পনা রয়েছে সরকারের। একইসঙ্গে দেশের  বিদ্যুৎ ও ইন্ড্রাষ্ট্রি খাতে যেখানে সংকট রয়েছে সেখানে গ্যাসের ব্যবহার নিশ্চিত করা হবে। এ জন্য ভোলায় আরও গ্যাসের অনুসন্ধান চালানো হবে এবং  ভবিষ্যতে আরও ৯টি কূপসহ মোট ১৮ টি কূপ খনন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

এ সময় ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও জ্বালানি সচিব নুরুল আমিন, বাপেক্স ব্যবস্থাপক (ভূ-তাত্ত্বিক বিভাগ)সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত। পরে তিনি বোরহানউদ্দিনে ২২০ ও ২২৫ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করেন। পরের তিনি ভোলা সদরের সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেড’র ডিআরএস পরিদর্শন ও সিএনজি পরিদর্শন করেন। একই সঙ্গে তার ভোলা নর্থ-১, ইলিশা-১ কূপ এবং প্রস্তাবিত ভোলা প্রসেস প্লান্ট এলাকা পরিদর্শন করেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.