× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভোলায় সার কারখানা হলে আমদানির প্রয়োজন হবে না: শিল্পমন্ত্রী

ভোলা প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২৪, ১৯:১৬ পিএম

বরিশাল বিভাগ তথা ভোলা জেলা নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি পরকল্পনা রয়েছে, তিনি পরিকল্পিত ভাবেই ভোলাকে ভেসেল এ্যাম্বালচার হিসাবে দেখছেন। এখানে প্রচুর গ্যাস বিদ্যমান আছে। অনেক শিল্পকারখানা গড়ে উঠেছে। কৃষিতে বিপ্লব ঘটানোর জন্য আশুগঞ্জের মত আমরা ভোলাতেও একটি সারকারখানা তৈরি করবো। যাহাতে আমাদের বিদেশ থেকে আর সার আমদানি করতে না হয়।

এজন্য আমরা সার কারখানার জন্য সম্ভাব্য কয়েকটি স্থান পরিদর্শন করেছি। তবে ভোলার পশ্চিম ইলিশা পয়েন্টটি আমাদের মোটামুটি পছন্দ হয়েছে। এখানকার এমপি শ্রদ্ধেয় তোফায়েল আহমেদ'র সাথে আলোচনা করবো, তাহারও আশা ছিল ভোলায় একটি সারকারখানা গড়ে তোলার। তাই আমরা সব গুলো বিষয় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করবো, তিনিই সিদ্ধান্ত নিবেন। 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে ভোলার ইলিশা ফেরিঘাট পযেন্টে সাংবাদিকদের সাথে ব্রিফকালে শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি এসব কথা বলেন।

এসময়ে তিনি আরও বলেন, আমরা কনসালটেন্ট দিয়ে ফিজিবিলিটি যাচাই করে সিদ্ধান্ত নিবো। এখানে গ্যাস, বিদ্যুৎ, রাস্তা ও নদীসহ অলঅপশন আছে, আমি বিশ্বাস করি আমরা ভোলাতে বড় একটা কিছু করতে পারবো।

মন্ত্রী সফর সঙ্গী ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, সেলটেক লিমিটেড এর চেয়ারম্যান কুতুবউদ্দিন, ম্যানেজিং ডাইরেক্টর তানভীর আহমেদ। 

এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান, পুলিশ সূপার মাহিদুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, ভোলা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলী সুজা, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ।

এর আগে মন্ত্রী দুপুর ১২টায় ভোলায় নির্মিত শেলটেক সিরামিক ডিসপ্লে সেন্টার উদ্ভোধন শেষে ভোলায় সার কারখানা স্থাপনের জন্য ভোলার পশ্চিম ইলিশা, দক্ষিণ দিঘলদীর বাঘমারা ও বোরহানউদ্দিনের শাহবাজপুর পয়েন্টসহ ৩টি সম্ভাব্য স্থান পরিদর্শন করেন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.