× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সুন্দরবনের নদীর ১২ মাছের দাম ২ লাখ ৯১ হাজার টাকা

সাতক্ষীরা প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২৪, ২০:২৫ পিএম

সাতক্ষীরা রেঞ্জর পশ্চিম সুন্দরবনের নদীতে ধরা পড়া ৪টি লাউভোল মাছ, ৩টি সোনাভোল ও ৫টি মেদ মাছ ২ লাখ ৯১ হাজার টাকায় বিক্রি হয়েছে। 

বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের পুষ্পকাটি এলাকার বিবিখালী ও মায়টার খাল থেকে জেলেদের জালে মাছগুলো ধরা পড়ে।

বৃহস্পতিবার (২৫জানুয়ারি) সকালে সুন্দরবন থেকে সাতক্ষীরার গাবুরায় মাছগুলো নিয়ে আসেন জেলেরা। পরে নিলামের মাধ্যমে স্থানীয় মাছ ব্যবসায়ী মুসা গাজী মাছগুলো কিনে নেন।

জেলেরা জানায়, চলতি মাসে বন বিভাগ থেকে পাশ নিয়ে সুন্দরবনে নদীতে মাছ ধরতে যান সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন সংলগ্ন গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের তিন জেলে নজরুল কয়াল, সালাম তরফদার ও হাফিজুর রহমান। তাদের জালেই ধরা পড়ে মাছগুলো।

তারা জানান ২৫ কেজি সোনাভোল মাছ ৫০০০ টাকা কেজি দরে ১লাখ ২৫ হাজার টাকা, ৫৫ কেজি লাউভোল মাছ ২০০০ হাজার টাকা কেজি দরে ১ লাখ ১০ হাজার টাকা ও ৯০ কেজি মেদ মাছ ৬২৫ টাকা কেজি দরে ৫৬ হাজার ২৫০ টাকায় মোট ২ লাখ ৯১ হাজার ২৫০ টাকায় কলবাড়ি মৎস্য আড়ৎ এর রোহান ফিস এর মালিক মুসা গাজী গাবুরা থেকে আমাদের এই মাছগুলো কিনে নিয়ে যান।

মাছের ক্রেতা বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ি মৎস্য আড়ৎ এর রোহান ফিস এর মালিক মুসা গাজী জানান, সুন্দরবনে যে কয় প্রজাতির মাছ পাওয়া যায় তার মধ্যে জাভা ও ভোল মাছ অনেক দামে বিক্রি করা যায়। এই মাছ খুব দামি, বিদেশে রফতানি হয়। চীনে এই মাছের চাহিদা অনেক। তারা এই মাছ দিয়ে স্যুপ তৈরি করে। আবার অপারেশনের সুতা তৈরিতেও এই মাছের ফুলকি ব্যবহার হয় বলে শুনেছি। এছাড়া মেদ মাছও ভালো দামে বিক্রি হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.