× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চুনারুঘাটে চা বাগানের ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২৪, ১৮:৫৫ পিএম

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার লালচাঁন্দ চা-বাগানের ফ্যাক্টরিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। 

শনিবার (২৭ জানুয়ারী) সকাল অনুমান ৬টার দিকে উপজেলার লালচান্দ চা-বাগানের ফ্যাক্টরিতে এ ঘটনা ঘটে। এ সময় প্যাকিং গুদামে মজুদ চা-পাতা, মেশিনসহ বেশ কিছু সরঞ্জাম পুড়ে নষ্ট হয়। 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের চুনারুঘাট, শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে । 

লালচাঁন্দ চা-বাগান ও চুনারুঘাট ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৬টায় অগ্নিকান্ডের ঘটনা দেখে লালচান্দ চা বাগান ফ্যাক্টরির কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা ফ্যাক্টরির ব্যবস্থাপক ও ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় শ্রমিকদের সঙ্গে নিয়ে প্রায় ৬ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করেন। 

চুনারুঘাট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা বিজয় সিংহ বলেন, সকালে আগুন লাগার খবর পেয়ে তাঁরা দ্রুত সেখানে যান। এছাড়াও হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট স্টেশনসহ ৩টি ইউনিট দুপুর পর্যন্ত আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফ্যাক্টরির মজুদ চা-পাতা, বিভিন্ন সরঞ্জামসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

খবর পেয়ে চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট নজরুল ইসলাম, থানা পুলিশসহ গণমান্য লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেন। 

লালচান্দ চা-বাগানের ম্যানেজার মোফাজ্জেল হোসেন জানান, সকালে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। ফায়ারসার্ভিস ও শ্রমিকরা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তিনি আরও বলেন ধারণা করা হচ্ছে ফ্যাক্টরির প্রায় শত কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.