× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ব্রাহ্মণবাড়িয়ায় দিনমজুর হত্যায় এক ভাইয়ের ফাঁসি, চার ভাইয়ের সাজা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০২৪, ১৬:১০ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলায় পুলিশকে আসামি দেখিয়ে দেয়ায় দিনমজুর রহিজ মিয়া হত্যা মামলায় একজনের ফাঁসি ও ছয় জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছেন আদালত। 

গতকাল মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আয়েশা আক্তার সুমি এই আদেশ দেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে কসবা উপজেলার নিমবাড়ির জমসিদ মিয়ার ছেলে জজ মিয়াকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়া জমসিদ মিয়ার আরও চার ছেলে ইয়াছিন মিয়া, খোকন মিয়া, পারভেজ মিয়া ও মনির মিয়া এবং স্থানীয় আওয়াল মিয়া ও তার ছেলেকে ছয় মাসের সশ্রম কারাদণ্ডাদেশের পাশাপাশি দুই হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করেন আদালত। একই মামলায় জমসিদ মিয়াসহ ৯ জনকে বেকসুর খালাস প্রদান করা হয়। ফাঁসির দণ্ডপ্রাপ্ত জজ মিয়া পলাতক রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক  (কোর্ট ইন্সপেক্টর) কাজী দিদারুল আলম।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, কসবা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের নিমবাড়ি গ্রামের জমসিদ মিয়ার ছেলে মনিরের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় পুলিশ তাকে খুঁজছিল। পুলিশের কাছে মনিরের তথ্য দেয়ার অভিযোগ ছিল রহিজ মিয়ার বিরুদ্ধে। এরই জেরে বিগত ২০১৭ সালের ১০ এপ্রিল সকালে বাজার থেকে চাচা নাবাক সর্দার ও বড় ভাই ফায়েজ মিয়াসহ বাড়িতে ফেরার পথে রহিজের ওপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে জমসিদ মিয়ার পক্ষের লোকজন। এই ঘটনায় তিনজনকে কুপিয়ে রক্তাক্ত করা হয়। পরে তাদেরকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে রহিজ মিয়াকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ ঘটনায় রহিজ মিয়ার স্ত্রী নার্গিস বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে কসবা থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় একই বছরের ২৬ অক্টোবর পুলিশ ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সকল যুক্তি তর্ক ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামি জজ মিয়াকে ফাঁসি ও এক লাখ টাকা জরিমানা রায় ঘোষণা করেন। এছাড়া, মামলার প্রধান আসামি জমসিদ মিয়ার ছেলে আসামি খোকন মিয়াকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি জমসিদ মিয়ার চার ছেলে ইয়াছিন মিয়া, খোকন মিয়া, পারভেজ মিয়া, মনির মিয়া এবং স্থানীয় আওয়াল মিয়া ও তার ছেলে আশরাফুলকে ছয় মাস করে সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড প্রদান করেন আদালত। পাশাপাশি দোষী সাব্যস্ত না হওয়ায় মামলার প্রধান আসামি জমসিদ মিয়াসহ ৯ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.