× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ধলেশ্বরী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, গ্রেফতার ১

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২০ পিএম

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধলেশ্বরী নদী হতে অবৈধভাবে বালু/মাটি উত্তোলনের দায়ে একজনকে গ্রেফতার করেছে সাটুরিয়া থানা পুলিশ। 

অভিযুক্ত মোঃ রেজাউল করিম ডিএম (৪৫) সাটুরিয়া উপজেলার সাভার এলাকার মোঃ জিলাল উদ্দিনের ছেলে।

 শনিবার বেলা ১২টার দিকে তাকে মানিকগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। 

জানা যায়, সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়নের ২০ নং কৌড়ি মৌজার ধলেশ্বরী নদীর হামজা ঘাট দিয়ে ধলেশ্বরী নদী হতে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু/মাটি লুট করে আসছিল একটি চক্র। এই চক্রটি প্রতিদিন ২০-২৫টি  মাহেদ্রা দিয়ে দিনে রাতে এভাবেই নদীর বালু/মাটি লুট করতো। এ বিষয়ে এলাকাবাসী তাদের বাধা দিলে তাদেরকে বিভিন্ন ধরনের হুমকি ও ভয় ভীতি দেখাতো। পরে সাটুরিয়া উপজেলা প্রশাসনের নির্দেশনায় বরাইদ ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ সেলিম মৃধা তার সাথে গ্রাম পুলিশ নিয়ে অভিযান চালায়। কিন্তু ঐ চক্রটি অভিযান উপেক্ষা করে বালু লুটের কাজ  অব্যাহত রাখে। এ ঘটনায় উপজেলা প্রশাসনের নির্দেশনায় ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ সেলিম মৃধা ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য  মোঃ দেলোয়ার হোসেন দেলু ও মোঃ রেজাউল করিম ডিএম এর নাম উল্লেখসহ আরো ২/৩ জনকে অজ্ঞাত করে  থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে রেজাউল করিম  ডিএম কে গ্রেফতার করে।

এ বিষয়ে সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম মোল্যা জানান, ধলেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু/মাটি লুটের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। পরে রাতেই অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করা হয়। সকালে তাকে মানিকগঞ্জ বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.