× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁদপুরে ৩ দিনব্যাপী পিঠা উৎসব

চাঁদপুর প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৫ পিএম

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় চাঁদপুরে ৩ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পিঠা উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন-জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। 

তিনি বক্তব্যে বলেন, পিঠা উৎসব অত্যন্ত চমৎকার একটি আয়োজন। নতুন প্রজন্ম এ পিঠা উৎসব থেকে অনেক কিছু শিখার আছে। আজকের অনেক নতুন প্রজন্ম গ্রাম বাংলার ঐতিহ্যের পিঠার নাম বলতে পারবে না। পারবে আজকাল পিজা বা বার্গারের কথা। 

ডিসি বলেন, উদ্যোক্তা হওয়া অনেক চ্যালেঞ্জিং ব্যাপার। উদ্যেক্তারা গ্রামীন বাংলার আরো অনেক পিঠা রয়েছে, যেগুলো খুঁজে খুঁজে বের করে নতুন প্রজন্মের কাছে পরিচয় করে দিতে হবে। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন-পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম। 

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান ও জেলা কালচারাল অফিসার দিতি সাহাসহ আমন্ত্রিত অতিথিরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন দৈনিক সুদীপ্ত চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমআর ইসলাম বাবু। সবশেষে পিঠা উৎসবে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.