× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সোনার বাংলা গড়তে ব্যারিস্টার সুমনের মতো হতে হবে: পলক

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৭ পিএম

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ‘তারণ্যের সমাবেশে’ আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই, ব্যারিস্টার সুমনের মতো সোনার মানুষ হলে দেশ এগিয়ে যাবে। ব্যারিস্টার সুমন একটি নাম নয়, একটি প্রতিষ্ঠান।

তিনি বলেন, আমাদের স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তরুণ প্রজন্মকে কাজে লাগাতে হবে। ব্যারিস্টার সুমনের মতো মানুষ হতে হবে, সে আজ সারাদেশে তোলপাড় করেছে, তরুণদের মন জয় করেছে, তাকে আপনারা ভোট দিয়ে বিজয়ী করেছেন। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট দক্ষিণা চরণ পাইলট হাইস্কুল মাঠে তারণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পরে তিনি সেই তুমি কেন অচেনা হলে গানটি গেয়ে শুনান। 

তিনি আরোও বলেন, সিলেটবাসীর প্রতি সারাদেশের মানুষ আজ কৃতজ্ঞ। কারণ সিলেটবাসী যারা প্রবাসে থাকে তারা বিপুল পরিমাণ রেমিটেন্স পাঠিয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। 

তিনি বলেন, সিলেটের ৪টি জেলায় ৪টি ল্যাব প্রতিষ্ঠা করা হবে। হবিগঞ্জের ৯টি উপজেলায় কোন তরুণ তরুণি বেকার থাকবে না। তাদের প্রত্যেককে প্রশিক্ষন দিয়ে উদ্যোক্তা তৈরী করা হবে। 

পরে তিনি হার পাওয়ার প্রকল্পের প্রজেক্টের আওতায় তারণ্যের সমাবেশ অনুষ্ঠানে উপস্থিত ২শ ৬৫ জন প্রশিক্ষিত যুবক-যুবতীর হাতে ল্যাপটপ তুলে দেন।

বিশেষ অতিথি আবু জাহির এমপি বলেন, চুনারুঘাট উপজেলা একটি পর্যটন সম্ভাবনাময় এলাকা। এখানে রয়েছে রেমা কালেঙ্গা অভয়ারন্য ও সাতছড়ি জাতীয় উদ্যান। এখানকার পর্যটনের উন্নয়নে কাজ করলে এলাকার বেকার সমস্যা দুর হবে, অর্থনৈতিক ভাবে জেলা উপকৃত হবে। 

সভায় স্বাগত বক্তব্য রাখেন হার পাওয়ার প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ন সচিব মনোয়ারা ইশরাত। জেলা প্রশাসক জিলুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগর সভাপতি সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির, বানিয়াচং আজমিরিগঞ্জের সংসদ সদস্য এডভোকেট ময়েজ উদ্দিন রুয়েল এমপি, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি, তথ্য ও যোগাযোগ্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মোস্তাফা কামাল, পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, পৌর মেয়র সাইফুল আলম রুবেল, ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা ইকবাল বাহার, গায়ক তাসরিফ খান, ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির, তৌহিদ আফ্রিদি, জনপ্রিয় ভিডিও ব্লগার সোলায়মান সুখন এবং সাংবাদিক ফারাবি হাফিজসহ অনেকেই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.