× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ওরস শরীফে অধিপত্যকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০, ভাঙচুর

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৩ পিএম

ফরিদপুরের ভাঙ্গায় ওরস শরীফের মেলার  আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে নারীসহ আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। এ ঘটনায় ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে। আহতদের তাৎক্ষণিকভাবে সদরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে ভাঙ্গা উপজেলার নুরুল্লাগঞ্জ ইউনিয়নের বাররা গ্রাম ও ফুকুরহাটি গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। 

গুরুতর আহত মর্জিনা বেগম (৪৫), রেহানা বেগম (৪০), মুন্নি আক্তার (২০)  ও আলামিন মীরকে (২২) সদরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ভাঙ্গা থানার উপ-পরিদর্শক আব্দুল হক জানান, নুরুল্লাগঞ্জ ইউনিয়নের বাররা গ্রামে ১২৭তম শাহ সূফী হযরত রহমান ফকিরের ওরশ মোবারক উপলক্ষে মেলার আয়োজন চলছিল। শুক্রবার সন্ধ্যায় মেলায় বাররা গ্রামের আলামিন ও মুন্নার সঙ্গে ফুকুরহাটি গ্রামের নুরু খাঁর ছেলে রতনের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে আলামিনের দলের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ওরস মোবারকের স্থলে চলে আসে। তখন মেলায় আসা লোকজন ও ফুকুরহাটি গ্রামের লোকজন সম্মিলিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। এসময় ১০টি বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। 

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে। এ ঘটনার সাথে  জড়িতদের গ্রেফতার করতে অভিযান চালাচ্ছে পুলিশ। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.