× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গোমস্তাপুরে ভিডব্লিউবি’র চাল আত্মসাতের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

শাহিন আলম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা রহনপুর ইউনিয়নে ভিডব্লিউবি কার্ডের তালিকায় নাম থাকার পরেও এক বছর ধরে কোন চাল না পাওয়ায় চার হতদরিদ্র নারী লিখিত অভিযোগ করেছে রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যের বিরুদ্ধে। 

রবিবার সরেজমিনে রহনপুর ইউনিয়নের মচকৈল গ্ৰামের আবুল কালাম আজাদের স্ত্রী ভুক্তভোগী নুরবানু বেগম বলেন, এক বছর হল এই কার্ডের জন্য আবেদন করেছিলাম ছবিও দিয়ে এসেছিলাম কিন্তু পরে বলেছে কার্ড হয়নি, এ নিয়ে দুশ্চিন্তায় দিন পার করছিলাম হঠাৎ কোনো মাধ্যমে তিন মাস আগে জানতে পারি আমার কার্ডটি হয়েছে কিন্তু খাচ্ছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যে। মনে আমার কষ্ট আরো বেড়ে যায় পরপরই উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত দায়ের করেছি এর সুষ্ঠু তদন্ত চাই।

একই গ্ৰামের দিলীপ মন্ডলের স্ত্রী শ্রীমতি আল্পনা রানী বলেন , আমার পরিবারের সদস্য চারজন আমার স্বামী দিনমজুর দিন আনে দিন খায়। আমিও আবেদন করেছিলাম ছবি দিয়েছিলাম কিন্তু কার্ডটি তারাই খাচ্ছিল আমি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করার পর চৌকিদার এসে কার্ড ও এক বস্তা চাউল দিয়ে যায়। বাকি ১১ বস্তা চাউলের কথা জিজ্ঞেস করলে সেটা বাদ বলে চলে যায়। আমরা হিন্দু মানুষ কাউকে তো জোর গলায় কথা বলতে পারি না এর সুষ্ঠু তদন্ত ও সঠিক বিচার চাই।

আরেক ভুক্তভোগী বংপুর গ্রামের জিয়ারুল সিং এর স্ত্রী শ্রীমতি জোসনা রানী,ও লক্ষীপুর গ্রামের সাদিকুল ইসলামের স্ত্রী আইরিন বেগম বলেন, আমার সদস্য সংখ্যা চারজন আমার স্বামী অসুস্থ ।কোনদিন কাজে যেতে পারে কোনদিন পারে না এক বছর আগে আমি আবেদন করেছিলাম কিন্তু কার্ডটি হলো কিনা জানতে পারিনি গত তিন মাস আগে জানতে পারি আমার কার্ডটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার তুলে খাচ্ছে ।তাই আমি উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

চাল আত্মসাতের অভিযোগের বিষয়ে জানতে চাইলে রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে একাধিকবার ফোন দিলে ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা পঙ্কজ কুমার বলেন, ‘ঘটনা সততা আছে তদন্ত করে এসেছি প্রতিবেদন জমা দিব।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘চারজনের অভিযোগ পেয়েছি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটু সময় লাগবে তদন্ত করে আইনত ব্যবস্থা গ্রহণ করব।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.