× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মতলবের নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ৭ সদস্যের পদত্যাগ

তুহিন ফয়েজ, মতলব (চাঁদপুর)

০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪২ পিএম । আপডেটঃ ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৯ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচিত অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি পদ থেকে একযোগে ৭ জনের পদত্যাগ। 

গতকাল রোববার বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরাবর পদত্যগপত্র জমা দিতে গেলে পদত্যাগপত্র গ্রহণ করতে তিনি অস্বীকৃতি জানান। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ম্যাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট পদত্যাগ পত্র জমা দেন। 

পদত্যাগকারী সদস্যরা হচ্ছেন অভিভাবক সদস্য নিত্য গোপাল দাস, আবুল কালাম আজাদ, আনিছুর রহমান, গোবিন্দ ঘোষ, সংরক্ষিত মহিলা সদস্য মুক্তি রাণী দাস, শিক্ষক প্রতিনিধি বিথীকা মন্ডল ও মোঃ আবু জাফর।

এ বিষয়ে অভিবাভক প্রতিনিধি সদস্য গোবিন্দ ঘোষ বলেন, আমরা প্রধান শিক্ষকের কাছে পদত্যাগপত্র জমা দিতে গেলে তিনি জমা নেয়নি। তিনি বলেন, কুমিল্লা শিক্ষা বোর্ড পরিদর্শক আমাকে গ্রহণ করতে নিষেধ করেছেন। 

পদত্যাগকারী সদস্যরা বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জয়নুল আবেদীন ও প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ আলমগীর হোসেনের স্বেচ্ছাচারিতার কারণে আমরা পদত্যাগ করেছি। তারা অভিবাভক সদস্যদের সাথে আলোচনা ছাড়াই নিজেদের ইচ্ছেমত সকল সিদ্ধান্ত গ্রহণ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আলমগীর হোসেন বলেন, অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি ৭ জন সদস্য পদত্যাগপত্র জমা দিতে আসলে আমি গ্রহণ করিনি। যেহেতু বোর্ড থেকে কমিটির অনুমোদন দেয়া হয়েছে। তাই সেখানেই আমি পদত্যাগপত্র জমা দেয়ার জন্য বলেছি। 

উপজেলা ম্যাধমিক শিক্ষা অফিসার গাউছুল আজম পাটোয়ারী বলেন, সভাপতি না থাকলে প্রধান শিক্ষক পদত্যাগপত্র জমা নেয়ার কথা। কিন্তু কি করাণে জমা নেননি তা আমার বোধগম্য নয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা বলেন, পদত্যাগপত্র স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে জমা দেয়ার কথা। কিন্তু কেন তিনি গ্রহণ করেননি, বিষয়টি আমি জানি না। 

নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়টি ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এলাকার শিক্ষার মানোন্নয়নে ভূমিকা রেখে আসছে। কিন্তু গত কয়েকটি বছর যাবৎ ম্যানেজিং কমিটির অন্তঃকোন্দলের কারণে বিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ ব্যাপারে বিদ্যালয়ের সচেতন অভিভাবক ও প্রাক্তন শিক্ষার্থীদের দাবি অচীরেই সংশ্লিষ্ট প্রশাসন বিদ্যালয়ের সার্বিক বিষয়ে সরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.