× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নির্বাচনীতে উত্তীর্ণ না হলে বোর্ড পরীক্ষার সুযোগ পাবে না পরীক্ষার্থীরা

সালথা (ফরিদপুর) প্রতিনিধি

০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০৯ পিএম

সালথা সরকারি কলেজে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ক্লাসে উপস্থিতি ও লেখাপড়ায় মনোযোগ বৃদ্ধির লক্ষেই মূলত এই আয়োজন। পাশাপাশি ছাত্র-ছাত্রীরা নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ না হলে বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ যাতে না পায় এমন মতামত ব্যক্ত করেছেন উপস্থিত অভিভাবকেরা। 

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলেজ এই সমাবেশ ও মতবিনিময় সভা হয়। 

কলেজের অধ্যক্ষ কৃষ্ণ চন্দ্র বর্মনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান বালী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী অধ্যাপক আব্দুল্লাহ মাসরুর খান (সমাজকর্ম বিষয়), খন্দকার হেদায়েতুল ইসলাম (ইসলাম শিক্ষা), তাহমিনা আক্তার (পৌরনীতি),  গৌতম বিশ্বাস (হিসাব বিজ্ঞান), সুবির্মল বিশ্বাস (অর্থনীতি), কামরুজ্জামান (ব্যবস্থাপনা), প্রভাষক শাখাওয়াত হোসেন (বাংলা), অসিম মণ্ডল (ইংরেজি) প্রমূখ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ কৃষ্ট চন্দ্র বর্মন বলেন, সালথা সরকারি কলেজে বর্তমানে ৭০২ জন শিক্ষার্থী রয়েছে। কিন্তু কলেজে উপস্থিত হয় মাত্র এক’শ থেকে দেড়’শ। ক্লাসে নিয়মিত পাঠদান চলে অথচ শিক্ষার্থীরা উপস্থিত না হওয়ায় পরীক্ষার সময় ফলাফল খারাপ হচ্ছে। 

তিনি  আরও বলেন এবছর এইচ.এস.সি পরীক্ষায় সালথা সরকারি কলেজের ফলাফল বিপর্য নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা হয়েছে। আগামিতে  যাতে শিক্ষার্থীদের ফলাফল ভালো হয় সেজন্যই অভিভাবকদের সাথে মতবিনিময় করা হয়েছে। 

মতবিনিময় সভায় অভিভাবকেরা জানিয়েছে, নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ না হলে বোর্ড পরীক্ষায় যেন সুযোগ পায় ছাত্র-ছাত্রীরা। যেকারনে সকল শিক্ষার্থীকে ক্লাসে উপস্থিত এবং পড়ালেখায় মনোযোগি হওয়ার বিকল্প নেই।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান বালী বলেন, বোর্ড পরীক্ষায় ভালো ফলাফল করতে হলে অবশ্যই ছাত্র-ছাত্রীদের ক্লাসে উপস্থিতি ও পড়া-লেখায় মনোযোগী হতে হবে। এতে অভিভাবকদেরও সহযোগিতা প্রয়োজন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.