× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মেলা নয়, যেন মাদকের বাজার!

মো. মনিরুজ্জামান, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৫ পিএম

গাজীপুরের কালিয়াকৈরে চিনাইল এলাকায় প্রতিবছর পাগলা বাড়ির মেলা নামে এক মেলা বসানো হয়। তারই ধারাবাহিকতায় এবারও মাসব্যাপী বসেছে বিশাল আকারে কেশা পাগলার মেলা। 

আয়োজিত মাসব্যাপী এই মেলার আড়ালে চলছে রমরমা মাদকের বানিজ্য। প্রকাশ্যে বিক্রি ও সেবন হচ্ছে গাজা, হেরোইন, ইয়াবার মতো প্রাণঘাতি মাদক। এই মেলাকে কেন্দ্র করেই প্রতিদিন বিক্রি হচ্ছে অন্তত ২০ লাখ টাকার মাদক।

মাদকের সহজলভ্য থাকায় ওই মেলায় স্কুল কলেজের শিক্ষার্থী, উঠন্ত বয়সের যুবক ও বৃদ্ধরাও মাদক সেবন করতে যাচ্ছে। এদিকে মাদকের এমন চাহিদা থাকায় স্থানীয় মাদক ব্যবসায়ীরা সরব হয়ে উঠেছে। 

নাম প্রকাশে অনিচ্ছু ওই এলাকার একজন ব্যক্তি বলেন, এখানে যদি মেলাটা সুন্দরভাবে পরিচালিত হতো তাহলে ভালো হতো। কিন্তু মেলার নামে অনেক অনৈতিক কাজ হয় এগুলো সমাজের জন্য খুব খারাপ। এখানে তো মেলা হচ্ছে না, মনে হয় মাদকের বাজার বসেছে।

সরেজমিনে দেখা যায়, গত ১৫ জানুয়ারি থেকে কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়ন পরিষদের সন্নিকটে অবস্থিত কেশব পাগলার মাসব্যাপী মেলাটি শুরু হয়। মেলাকে কেন্দ্র করে হাজারো মানুষের আগমন ঘটে। মেলায় বসেছে হরেক রকমের দোকান। তবে মেলা শুরুর দিন থেকেই প্রকাশ চলছে মাদকের বেচাকেনা। তবে এখনো পর্যন্ত এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেনি প্রশাসন। জানা গেছে স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাদের ম্যানেজ করেই বিক্রি হয় মাদক। 

এ ব্যাপারে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকির সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  এ এফ এম নাসিম জানান, মেলায় মাদকের বেচাকেনা সম্পর্কে জানা ছিলনা। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.