× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নারায়ণগঞ্জ আদালতে মামুনুল হকের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২১ পিএম

নারায়ণগঞ্জ আদালতে হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব ধর্ষণ মামলার আসামি মাওলানা মামুনুল হককে সাক্ষ্যগ্রহণের জন্য হাজির করা হয়েছে। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) আদালতে তার বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা শফিকুল ইসলাম সাক্ষ্য দিলেও ডিএনএ রিপোর্টের মূল চিকিৎসক আসাদুজ্জামান সাক্ষ্য দিতে যাননি।

কাশিমপুর কারাগার থেকে মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ আদালতে মামুনুল হককে নেয়া হয়। জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক নাজমুল হক শ্যামলের আদালতে সাক্ষ্যগ্রহণ করা হয়। সাক্ষ্যগ্রহণ শেষে তাকে আবার কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামুনুল হকের বিরুদ্ধে সর্বশেষ গত বছরের ১০ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণ করা হয়। সেদিন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক এস এম শফিকুল ইসলাম আংশিক এবং ডিএনএ ডাক্তার রবিউল ইসলাম সাক্ষ্য দিয়েছিলেন। মঙ্গলবার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক এস এম শফিকুল ইসলামের বাকি সাক্ষ্যগ্রহণ হয়। মামলায় ৪০ জন সাক্ষীর মধ্যে ২৫ জনের পূর্ণ সাক্ষ্যগ্রহণ ও গত ধার্য দিবস পর্যন্ত একজনের আংশিক সাক্ষ্যগ্রহণ করা হয়েছিলো। 

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন বলেন, মামুনুল হকের বিপরীতে মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিএনএ রিপোর্টের মূল ডাক্তারের সাক্ষ্যগ্রহণের মামুনুল হককে আদালতে আনা হয়। ডিএনএ রিপোর্টের চিকিৎসা কর্মকর্তা সাক্ষ্য দিতে হাজির হননি।

আদালতের পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) রকিব উদ্দিন আহমেদ বলেন, মামুনুল হকের বিরুদ্ধে পুলিশ কর্মকর্তার সাক্ষ্য নেয়া হয়েছে। আগামী ৯ মার্চ পরবর্তী দিবস ধার্য করা হয়েছে। 

নারায়ণগঞ্জ আদালতে ২০২১ সালের ২৪ নভেম্বর প্রথম দফায় মামুনুল হকের উপস্থিতিতে কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার সাক্ষ্য নেওয়া হয়। একইসঙ্গে ওই বছরের ৩ নভেম্বর মামুনুল হকের বিরুদ্ধে করা ধর্ষণ মামলায় বিচারকাজ শুরুর আদেশ দেওয়া হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.