× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ময়লার ভাগার থেকে উদ্ধার শিশুটির দায়িত্ব পেলেন নুরুন্নাহার

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৫ পিএম । আপডেটঃ ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৬ পিএম

নবজাতককে কোলে নিয়ে দুধমা নুরুন্নাহার

কুমিল্লার তিতাসে ময়লার ভাগাড় থেকে উদ্ধার করা ২ দিন বয়সের কন্যাশিশুটির দায়িত্ব (দত্তক) পেলেন উপজেলার উত্তর আকালিয়া গ্রামের মালয়েশিয়া প্রবাসী আক্তার হোসেনের স্ত্রী দুধ মা নুরুন্নাহার।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) শিশুটির দায়িত্ব বুঝে পান নুরুন্নাহার।

শিশুটিকে কুড়িয়ে পাওয়ার পর থেকেই বুকের দুধ পান করিয়েছিলেন নুরুন্নাহার। তিনি শিশুটির নাম রেখেছেন জান্নাতুল ফেরদৌস (জান্নাত)।

নুরুন্নাহার বলেন, নবজাতক কন্যা সন্তানটি পাওয়ার পর থেকে আমি খুশিতে আত্মহারা, তাকে নিজের বুকের দুধ পান করাচ্ছি। কখনো মনেই করিনি সে কুড়িয়ে পাওয়া সন্তান। আমিসহ আমার শাশুড়ি মা, আমার ভাবি ও ভাইয়েরা খুব আদর-সোহাগে রেখেছি শিশুটিকে। বর্তমানে আমার দেড় মাসের একটি দুধের শিশু পুত্রসহ দুইটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। কিন্তু আমার স্বামীর আরেকটি মেয়ের জন্য আক্ষেপ রয়েছে। আমরা নবজাতক শিশুটিকে নিজের সন্তানের মতো লালনপালন করে জান্নাতকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলবো। এখন থেকে আমার দুটি মেয়ে ও দুইটি ছেলে আলহামদুলিল্লাহ। 

উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার বাতাকান্দি বাজারের পাশে উত্তর আকালিয়া সংলগ্ন গৌরীপুর-হোমনা সড়কের ময়লার ভাগাড় থেকে ওই নবজাতক শিশুটিকে উদ্ধার করে তিন বন্ধু উপজেলা উত্তর আকালিয়া গ্রামের মো. সাব্বির মিয়া, মো. সজিব, মো. ফয়সাল।তারপর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে ও লিখিতভাবে অনেকেই উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও সমাজসেবা কর্মকর্তার বরাবর আবেদন করেছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেতারুজ্জামান বলেন,উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত  মোতাবেক ও শিশু আইন অনুযায়ী আমরা দুধ মা নুরুন্নাহারকে শিশুটি দত্তক দিয়েছি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.