× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বান্দরবান-থানচি বাস চলা বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

বান্দরবান প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৬ পিএম

চাঁদাবাজি করার প্রেক্ষিতে বান্দরবানের থানচি সড়কে দূরপাল্লা বাস চলাচল বন্ধ করেছে পরিবহন মালিক সমিতিরা। ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে ওই রুটে আসা যাওয়া চলাচলকারী সাধারণ যাত্রীদের। তবে কি কারণে বাস চলাচলের বন্ধ রয়েছে সে ব্যাপারে জানেন না যাত্রীরা। 

মঙ্গলবার সকাল থেকে বান্দরবান-থানচি সড়কের দূরপাল্লা বাস চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, গতকাল অজ্ঞাত নম্বর থেকে ফোন করে থানচি বাসষ্টেশন লাইনম্যান নিকট চাঁদাদাবী করে। মুঠোফোনে ওই প্রান্ত থেকে বলা হয় থানচি সড়কের বাস চলাচল করতে হলে দিতে চাঁদা। অন্যথায় চাদা না দিলে ওই রুটে চলা বাসে আগুন ধরিয়ে দেওয়া হুমকি দেওয়া হয়। যার ফলে আতঙ্কিত হয়ে সকাল থেকে বাস চলাচলের বন্ধ করে দেওয়া হয়। তবে পাহাড়ের কোন সংগঠন থেকে চাঁদাদাবী করেছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন থানচি বাস স্টেশনের লাইনম্যান মংচিংনু মারমা। তিনি জানিয়েছেন, গতকাল অজ্ঞাত নাম্বার থেকে ফোন করে চাদা দাবী করে। চাদা না দিলে বাস পুড়িয়ে দেওয়া হুমকি দেন। তাই সমিতির সিদ্ধান্তনুযায়ী ষ্টেশন থেকে কোন বাস ছেড়ে যায়নি। তবে পাহাড়ের কোন সংগঠন থেকে চাঁদাদাবী করেছে সে বিষয়ে তিনি নিশ্চিত নয় বলে জানান।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে বান্দরবানের থানচি ষ্টেশনে সাধারণ যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে। সেখানে বিভিন্ন শ্রেণীর মানুষজন নিজ কর্মস্থলে যেতে বাসের ছাড়ার আশায় ছিলেন। আবার অনেকে বাইক কিংবা তিনচাকা মাহিন্দ্রা রিজার্ভ করে নিজ গন্তব্যে ছুটতে দেখা গেছে। ফলে অধিক ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে বলে জানান যাত্রীরা।

ষ্টেশনে অপেক্ষা করতে থাকা ম্রাসাইউ, মোল্লাসহ বেশ কয়েকজন বলেন, কি কারণে সকাল থেকে বাস ছাড়ছে নাহ সেটি বিষয়ে জানেন নাহ। থানচি ও বলিপাড়াতে যাওয়ার জন্য সকাল থেকে ষ্টেশনে অপেক্ষা করছি। কেউ কেউ দ্বিগুন ভাড়া দিয়ে যাচ্ছে। যার ফলে সাধারণ যাত্রীদের অনেকটাই ভোগান্তি পোহাতে হচ্ছে।

এবিষয়ে জীপ ও মাহেন্দ্র মাইক্রোবাস সমিতির সভাপতি ইকবাল বলেন, আমাদের মাহেন্দ্র জীপ গাড়ি চলাচল করছে থানচি সড়কে। দূরপাল্লা বাসগুলি স্টেশন থেকে কেন ছাড়েনি এ ব্যাপারে জানি না।

এ ব্যাপারে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন বলেন, বিষয়টি শুনেচ্ছি। তবে কি কারণে বন্ধ রয়েছে, তা খোঁজ নিয়ে দেখতে হবে বলে ফোন কেটে দেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.