× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আনসার বাহিনীকে আরও স্মার্ট-আধুনিকীকরণে কাজ করছে সরকার

মো. মনিরুজ্জামান, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৩ পিএম । আপডেটঃ ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৫ পিএম

দেশের জাতীয় সম্পদ রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই বাহিনীকে আরও স্মার্ট ও আধুনিক করতে কাজ করছে সরকার।

তিনি বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। দেশের বিভিন্ন মেগা প্রকল্প, দুর্যোগ মোকাবেলাসহ বিভিন্ন ক্ষেত্রে এ বাহিনীর সদস্যরা ভূমিকা রেখে এসেছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার কিছু পরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে অবস্থিত বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা ও আনসার ভিডিপির ৪৪তম সমাবেশে যোগ দিয়ে একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় যেকোনো প্রয়োজনে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মসূচি প্রতিহত করে জাতীয় সম্পদ রক্ষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তারা।

তিনি বলেন, গ্রাম উন্নয়নের লক্ষ্যে কাজ করেছে সরকার। সহযোগিত করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এই বাহিনীতে একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করে দেয়া হবে।

দেশের যোগাযোগ ব্যবস্থা সড়ক, বিমানবন্দর, রেলপথ, নৌপথ ও সীমান্ত রক্ষায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার বাহিনী নিরলস কাজ করে যাচ্ছে। তাদের প্রধান কাজ দেশের সব অশুভ শক্তির মোকাবিলা করা। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই বাহিনী স্মার্ট ও আধুনিক হয়ে গড়ে উঠবে। সেই লক্ষ্যে কাজ করছে সরকার।

 শেখ হাসিনা বলেন, সাধারণ মানুষের মধ্যে একটা আত্মবিশ্বাস প্রতিষ্ঠিত হয়েছে। যেকোনো পরিস্থিতি সামাল দেয়ার মতো সক্ষমতা আছে বাংলাদেশর। জননিরাপত্তা রক্ষায় যেকোনো অশুভ তৎপরতা মোকাবিলায় সতর্ক থাকতে হবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে।

এদিন সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা ও আনসার ভিডিপির একাডেমিতে  ছাদখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন তিনি। ঘুরে দেখেন বিভিন্ন কন্টিনজেন্টের জমায়েত। পরে তাকে অভিবাদন মঞ্চে শুভেচ্ছা জানানো হয়। লাল গালিচায় সুসজ্জিত জিপ গাড়িতে প্যারেড ও বিভিন্ন কন্টিনজেন্ট পরিদর্শক করেন।

এসময় প্রধানমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও আনসার বাহিনীর প্রধান মেজর জেনারেল আমিনুল হক। পরে এক এক করে প্রধানমন্ত্রীকে বিভিন্ন কন্টিনজেন্ট দল অভিবাদন জানান।

প্রধানমন্ত্রীকে প্যারেডের মাধ্যমে আরো সালাম জানায় আনসারের বিভিন্ন ইউনিট। এ সময় বাহিনীতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন পর্যায়ের ১৮০ জনকে আনসার পদক পরিয়ে দেন সরকারপ্রধান। 

অনুষ্ঠান শেষে বিভিন্ন উন্নয়নমূল্যক কর্মকাণ্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সর্বশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


আরও পড়ুন

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে প্রধানমন্ত্রী

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.