× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আগুনে পুড়ে ছাই প্রতিবন্ধীর স্বপ্নের দোকান

কালকিনি ও ডাসার (মাদারীপুর) প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৮ পিএম

মাদারীপুরের ডাসার উপজেলার প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চনের বেঁচে থাকার অবলম্বন ছিল একটি মুদি দোকান।

গতকাল রবিবার রাত ১১টার দিকে উপজেলার সৈয়দ আতাহার আলী এবতেদায়ী মাদ্রাসার সামনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী, পুলিশ ও ফায়ার সার্ভিস আগুন নিভাতে আসলেও ততক্ষনে দোকানটি পুড়ে নিমেষেই শেষ হয়ে যায়।এতে প্রায় তিন লক্ষ টাকার ক্ষতি হয়েছে।দোকান করে দুই মেয়ে স্ত্রীসহ চারজনের সংসার চালান প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন। দোকান হারিয়ে দিশেহারা হয়ে পাগল প্রায় তিনি।

প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন উপজেলার বেতবাড়ী গ্রামের সৈয়দ সোমেদ আলীর ছেলে।

শারীরিক প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন কান্না জড়িত কন্ঠে জানান,আমি ধারদেনা ও লোন করে একটি মুদি দোকান দেই। এই দোকানের আয় দিয়ে সংসার চলে।প্রতিদিনের মত রাতে দোকান বন্ধ করে বাড়ীতে যাই।কিছুক্ষন পরে শুনি আমার দোকানে আগুন লেগেছে।এসে দেখি সব পুড়ে ছাই হয়ে গেছে।দোকান হারিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি।আমি সরকারের কাছে সহযোগিতা চাই।

স্থানীরা জানান সৈয়দ কাঞ্চন ছোট বেলায় টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে তার পা দুটি পারালাইসিস হয়ে যায়।এতে করে একা চলাফেরা করতে পারেনা।পরিবারের সাহায্য নিয়ে চলাচল করতে হয়।প্রতিবন্ধী হওয়া সত্বেও তিনি ভিক্ষাবৃত্তি না করে ধার-দেনা করে দোকান দিয়ে চালান সংসার।দোকান পুড়ে ছাই হয়ে অসহায় পরিবারটি এখন নিঃস্ব হয়ে পথে বসতে হবে।

ডাসার প্রেসক্লাবের সভাপতি সৈয়দ রাকিবুল ইসলাম বলেন, লোন করে দোকানটি দিয়েছিলেন তিনি। উপার্জনের একটি মাত্র সম্বল দোকান তাও আগুনে পুড়ে ছাই হয়েছে। দুঃখজনক ঘটনা। এসময় তিনি সকলকে সাহায্য সহযোগিতা করে পরিবারটির পাশে থাকার আহবান জানান। 

এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী অফিসার কানিজ আফরোজ বলেন,আমি ইতিমধ্যে সৈয়দ কাঞ্চনের দেকান পুড়ে যাওয়ার স্থান পরিদর্শন করছি।অসহায় এই পরিবারটিকে উপজেলা পরিষদ  সহযোগিতা করবেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.