× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বান্দরবানে যুবককে গুলি করার অভিযোগ কেএনএফের বিরুদ্ধে

বান্দরবান প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৬ পিএম

বান্দরবানের রুমায় চাঁদা না পেয়ে উহ্লাচিং মারমা নামে এক যুবককে বিনা কারণের গুলি করার অভিযোগ উঠেছে কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট (কেএনএফ) বিরুদ্ধে। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) সকালে রুমা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রিখুক পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

আহত উহ্লাচিং মারমা রুমা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রিঝুক পাড়া গ্রামে মৃত মনাকের ছেলে।

স্থানীয়রা জানান, সকালে কেএনএফের ১৭ জন সদস্য অস্ত্র নিয়ে রিঝুক পাড়াতে প্রবেশ করে। তাদেরকে চাদাঁসহ কোনকিছু না দেওয়াতেই গ্রামবাসীর উপর অত্যাচারের পাশাপাশি গুলিবর্ষণ শুরু করে। পাড়াবাসীরা গুলির ভয়ে এদিক সেদিক পালাতে থাকে। এসময় বাড়ির বাইরে থাকা উহ্লাচিং মারমা নামে এক যুবককে উদ্দেশ করে গুলি করে কেএনএফ সদস্যরা। গুলি লেগে ঘটনাস্থলে আহত হন উহ্লাচিং মারমা। পরে স্থানীয়রা উদ্ধার করে রুমা সদর হাসপাতালের ভর্তি করানো হয়। চিকিৎসা অবনতির না হলে উন্নত চিকিৎসা জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

সত্যতা নিশ্চিত করে ২নং রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা (শৈবং) বলেন, চাঁদা না পেয়ে গ্রামবাসীদের উপর বিনাকারণে গুলি চালিয়েছে কেএনএফ সদস্যরা। গুলি খেয়ে এক যুবক গুরুতর আহত হয়েছে । আহত ব্যক্তিকে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এমন জঘন্য অপরাধমূলক কর্মকাণ্ড কারণে রুমা সচেতন নাগরিক সমাজ তীব্র প্রতিবাদ জানাচ্ছি। 

উল্লেখ্য, গত মাসে রোয়াংছড়ি -রুমা সড়কের বাঙ্কার তৈরী করে চাঁদা আদায় করে আসছিল কেএনএফ সদস্যরা।  পরে সেনাবাহিনী অভিযান চালিয়ে ধ্বংস করা হয়। আবার কয়েকদিন পর রুমা পাইন্দু চেয়ারম্যান উহ্লামংকে চাঁদাদাবী করে বগালেক থেকে অপহরণ করে নিয়ে কেএনএফ সদস্যরা। এরপর থেকে কেএনএফ চাদাবাজি,অপহরণ, খুনসহ নানান অপরাধমূলক কর্মকাণ্ডের কারণের অতিষ্ঠ হয়ে উঠে রুমা সর্বসাধারণ মানুষ।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.