× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাদারীপুরে ৩৭ পরিবার পেল সেলাই মেশিন ও গবাদি পশু

মাদারীপুর প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৪ পিএম

মাদারীপুরের কালকিনিতে ‘ইয়ুথ ফর বাংলাদেশ’র উদ্যোগে ৩৭টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন ও গবাদি পশু বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার (১৩) দুপুরে আলীনগর ইউনিয়নের টুমচর ডেইলি টেন স্কুল প্রাঙ্গণে এসব বিতরণ করা হয়। 

এসময় সুবিধাবঞ্চিত অত্র বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারক এবং ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান।

ডেইলি টেন স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ওই এলাকার কৃতি সন্তান আরিফুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মাসুদ আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, ওসি সরকার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা শিক্ষা অফিসার বদিউজ্জামান খান, আলীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন, শিক্ষা বিষয়ক উপদেষ্টা জাকির হোসেন, শিক্ষক শিক্ষার্থীসহ অন্যরা ।

আরিফুর রহমান জানান, তারুণ্যের ছোঁয়ায় বদলে যাক বাংলাদেশ স্লোগানকে বুকে ধারণা করে ২০০৯ সাল থেকে ইয়ুথ ফর বাংলাদেশ দেশের সুবিধাবঞ্চিত দের জন্য কাজ করছে। মানুষকে ভালো কাজে উৎসাহ জোগাতে আমরা ঢাকা চট্টগ্রামে দুটি ভালো কাজের হোটেল পরিচালনা করছি। অসহায় মানুষেরা এখানে একটি ভালো কাজের কথা বলে একবেলা খাবার খেতে পারেন। তিনি জানান, আজকে আমরা স্বনির্ভর প্রকল্পের আওতায় ৩৭টি পরিবারকে বিনামূল্যে সেলাই মেশিন, গরু ছাগল দিয়েছি। এর আগেও বেশ কয়েকটি পরিবার কে আমরা স্বনির্ভর করতে পেরেছি। তিনি আরও জানান, ঢাকাসহ সারাদেশে ডেইলি টেন স্কুলের ৪'টি ক্যাম্পাসে ৯১০ জন শিক্ষার্থী পড়াশুনা করছে।

ডেইলে টেন স্কুলের প্রধান শিক্ষক রেশমা আক্তার জানান, সুবিধাবঞ্চিত শিশু-পঞ্চম শ্রেণীর ১৮০ জন শিক্ষার্থী ২টি শিফটে বর্তমানে এই বিদ্যালয়ে বিনামূল্যে লেখাপড়া করছে। চিত্ত বিনোদনের মাধ্যমে এই শিক্ষার্থীদের পড়াশুনা করানো হয় এবং বোর্ড নির্ধারিত বই পড়ানো হয়।  প্রতিদিন বাচ্চাদের টিফিন দেওয়া হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.