× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কোস্ট গার্ডের অভিযানে ৬ হাজার ১০০ কেজি জাটকাসহ আটক ৭

তুহিন ফয়েজ, মতলব (চাঁদপুর)

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৬ পিএম

মতলব চাঁদপুরে মেঘনা নদীতে ৫ হাজার ২০০ কেজি ও নারায়ণগঞ্জের কাঁচপুরে ৯০০ কেজি জাটকাসহ ৭ জনকে আটক করেছে কোস্ট গার্ড।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি ) বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর ৫টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক স্টেশন কমান্ডার চাঁদপুর সাব লেফটেন্যান্ট ফজলু হক এর নেতৃত্বে চাঁদপুর জেলার হাইমচর উপজেলাধীন ইশানবালা মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে শরীয়তপুর হতে ইশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে আনুমানিক ৫ হাজার ২০০ কেজি (১৩০ মণ) জাটকাসহ ০৭ জনকে আটক করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ ৬০ হাজার টাকা।

অপরদিকে, গোপন সংবাদের ভিত্তিতে আজ ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোর পোনে ৬টায় কোস্ট গার্ড স্টেশন পাগলা এবং মৎস্য দপ্তর নারায়ণগঞ্জ সদর এর যৌথ উদ্যোগে স্টেশন কমান্ডার পাগলা লেফটেন্যান্ট রুহান মনজুর এর নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর ব্রীজ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন নোয়াখালী থেকে ঢাকাগামী ০১ টি ট্রাক তল্লাশী করে আনুমানিক ৯০০ কেজি জাটকা জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা। অভিযানে জাটকা ব্যতীত অন্যান্য বৈধ মাছ থাকায় উক্ত মাছসমূহ স্ব স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

তিন আরও বলেন,  চাঁদপুরে জব্দকৃত জাটকা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম এর উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা, গরীব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয় এবং আটককৃত ব্যক্তিদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেওয়া হয়। এছাড়া নারায়ণগঞ্জে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকার এর উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.