× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রায়পুরায় অংশীজনদের সাথে ওকাপের মতবিনিময়

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫২ পিএম

নরসিংদীর রায়পুরা উপজেলা পর্যায়ে স্থানীয় অংশীজনদের সাথে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম(ওকাপ)সিমস্ প্রকল্পের অগ্রগতি অবহিতকরণ ও ভবিষ্যৎ কর্ম-কৌশল শীর্ষক মতবিনিময় সভা হয়েছে। 

আজ মঙ্গলবার(১৩ ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মতবিনিময় সভা হয়।

মতবিনিময় সভায় উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহিদ চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাকির হোসেন মোল্লা, উপজেলা সমবায় কর্মকর্তা রোশনারা বেগম,  উপজেলা অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম(ওকাপ) এর প্রজেক্ট ইনচার্জ অতিষি ঘোষ চেয়ারম্যান হারুক হোসেন, ওকাপ উপজেলা সুপার ভাইজার মোঃ তাইজুল ইসলাম সিহাব, সংগঠনের সকল কর্মী ও উপজেলার ৫ টি ইউনিয়নের বিদেশ ফেরত অভিবাসী কর্মী ও পরিবারের লোকজনরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ওকাপ উপজেলায় রায়পুরা, মির্জাপুর, শ্রীনগর, আমিরগন্জ, নীলক্ষা ৫ টি ইউনিয়নে (সেফ মাইগ্রেশান) প্রকল্পটি বাস্তবায়ন করে যাচ্ছে। প্রকল্প হতে প্রদত্ত সেবা নিরাপদ ও নিয়মিত অভিবাসন সম্পর্কে জনসচেতনতা তৈরির পাশাপাশি নিরাপদ অভিবাসনের লক্ষ্যে বিভিন্ন তথ্য, আইনি পরামর্শ এবং কারিগরি প্রশিক্ষণ গ্রহণে সহযোগিতা করে যাচ্ছে।

অভিবাসন সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, স্থানীয় পর্যায়ে অংশীজনদের সাথে কার্যকর যোগাযোগ তৈরি ও সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা। সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সমূহের বিদ্যমান সেবাসমূহ পেতে সহযোগিতা। সম্ভাব্য বিদেশগামী, বিদেশে অবস্থানরত, বিদেশ ফেরত ও তাঁদের পরিবারের প্রয়োজনীয় পরামর্শ, প্রশিক্ষণ ও আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তা প্রদান করা হচ্ছে।

তাছাড়াও সমস্যাগ্রস্ত, প্রতারিত ও নির্যাতনের শিকার হওয়া অভিবাসী কর্মীদের বিনামূলে আইনি পরামর্শ ও সেবা প্রদানের মাধ্যমে ন্যায়বিচার প্রাপ্তিতে সহায়তা করা। সঠিকভাবে অর্থনৈতিক পরিকল্পনা এবং ব্যবসায় উন্নয়নে অভিবাসী ও তাঁদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা করা। এছাড়াও এই প্রকল্পের অধীন অভিবাসীদের সব ধরনের পরামর্শ দিয়ে থাকে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.