× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পটুয়াখালীতে এক পরিবারের তিনজনসহ ৬ জনের মনোনয়ন দাখিল

পটুয়াখালী প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৩ পিএম

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে একই পরিবারের তিনজনসহ মোট ছয় জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেছেন।  এছাড়া  কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। 

মঙ্গলবার  মনোনয়ন জমার শেষ দিন বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর হক এ তথ্য নিশ্চিত করেন।  

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায়  সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে  মনোনয়ন জমা দেন সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের  সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ শফিকুল ইসলাম। 

বেলা আড়াইটায় মনোনয়ন জমা দেন বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদ, তার স্ত্রী মারজিয়া আখতার ও তার বড় ভাই আবুল কালাম আজাদ। 

এছাড়া  মনোনয়ন দাখিল করেন নাসির উদ্দিন খান নামের আরেক প্রার্থী। এর আগে সোমবার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত হোসেন মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন। 

আগামী ১৫ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে। ২২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৩ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ করা হবে। 

রিটার্নিং কর্মকর্তা আরো বলেন, প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রার্থী আচরণ বিধি লঙ্ঘন করতে পারবে না এ মর্মে সকল প্রার্থীকে চিঠি দেয়া হয়েছে। আপনারা জানেন গতকাল ১২ তারিখ সোমবার দুই জন প্রার্থীকে আচরণ বিধিমালা লঙ্ঘন (শো-ডাউন) করে মনোনয়নপত্র জমা দিতে আসায় তাদেরকে শোকজ করা হয়েছে এবং ২৪ ঘন্টার মধ্যে তারা জবাব দিয়েছে তাদের পরবর্তী করনীয় সম্পর্কে আইন গত দিক খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। সুষ্ঠু সুন্দর নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ হবে ইভিএমে। ইতিমধ্যে বিভিন্ন স্থানে ভোট প্রদান পদ্ধতি সম্পর্কে ভোটারদের ধারণা দেয়া হচ্ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.