× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাটিরাঙ্গায় বিজিবির স্বাস্থ্যসেবা ও কম্বল বিতরণ

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০৩ পিএম

পাহাড়ে সীমান্ত সুরক্ষার পাশাপাশি মানবিক কাজের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গার প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা সেবা বঞ্চিত হত-দরিদ্র ও দু:স্থ শতাধিক পাহাড়ি-বাঙ্গালীর মাঝে স্বাস্থ্য সেবা ও বিনামুল্য ঔষধ বিতরণ সহ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশে-বিজিবি।

মঙ্গলবার  (১৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী দুর্গম বড়নাল বিওপিতে স্বাস্থ্য সেবা ও বিনামূল্য ঔষধ বিতরণসহ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ। 

৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (পলাশপুর বিজিবি) দিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করে। 

পলাশপুর জোনের মেডিকেল অফিসার (এমও) মেজর মো. তৌহিদ মোস্তফার নেতৃত্বে দিনব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্পে তিন শতাধিক চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়। 

পলাশপুর জোনের মেডিকেল অফিসার (এমও) মেজর মো: তৌহিদ মোস্তফা বলেন, পাহাড়ের প্যত্যন্ত অঞ্চলে বসবাসরত অনেক হত-দরিদ্র মানুষ অনুন্নত যোগাযোগ ব্যবস্থা ও আর্থিক অনটনের কারনে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। তাই মানবিক দায়িত্ববোধ থেকে তাদের দৌড়গড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতেই আমাদের এ উদ্যোগ। 

পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ বলেন, বিজিবি সীশান্ত সুরক্ষার পাশাপাশি সবসময়ই মানবিক দায়িত্ববোধ থেকে সাধারন মানুষের পাশে দাড়িয়েছে। সম্মান ও সহমর্মিতা নিয়ে আপনাদের পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়িয়েছি। ভবিষ্যতেও বিজিবি সাধারন মানুষের পাশে থাকবে। 

পলাশপুর জোনের এমন মানবিক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়ে বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ বলেন, দুর্গশ জনপদে ৪০ বিজিবি‘র স্বাস্থ্য সেবা ও বিনামুল্য ঔষধ বিতরণসহ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলেছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.