× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফেসবুক লাইভে এসে মোহনপুর পর্যটনে হামলা, ভাঙচুর-লুটপাট

নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩৩ পিএম

ফেসবুক লাইভে এসে প্রকাশ্যে চাঁদপুরের মতলব উত্তরে দেশের একমাত্র মিঠাপানির বিচ মোহনপুর পর্যটনে হামলা, ভাঙচুর ও লুটপাট করেছে একদল সন্ত্রাসী। 

গতকাল রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নামধারী সন্ত্রাসীরা এ হামলার ঘটনা ঘটায়। এসময় সন্ত্রাসীরা পর্যটনের দেয়াল ভেঙে ভিতরে প্রবেশ করে সন্ত্রাসী কার্যক্রম চালায়।

জানা যায়, সড়যধসসধফ ংড়যধৎধন নামে এক ব্যক্তির ফেসবুক আইডিতে লাইভে এসে প্রকাশ্যে গতকাল রোববার বিকেল সাড়ে ৪টা থেকে সারা রাত পর্যন্ত দেশীয় অস্ত্র-সস্ত্রসহ সজ্জিত হয়ে চাঁদপুর-২ অসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার অনুসারী প্রায় তিন-চারশ নারী-পুরুষসহ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নামধারী সন্ত্রাসীরা পর্যটনের ১ ও ২নং গেইট ভেঙে ভেতরে ঢুকে থিমপার্কের বিভিন্ন রাইড ভাঙচুর করে এবং থিমপার্কের দোকানে দফায় দফায় ভাঙচুর করে মালামাল লুট করে নিয়ে যায়।

পূর্বপরিকল্পিতভাবে মোহনপুর ইউনিয়নের বোরহান খালাসীর নেতৃত্বে রুপমিয়া খালাসীর ছেলে শাহীন খালাসী, শামীম খালাসী, নুর ইসলাম খালাসী, আলো খালাসী, রিতু খালাসী, পাবেল বেপারী, জহির খালাসী, ওয়াসীম, মেহের আহমেদসহ প্রায় তিন-চারশ নারী-পুরুষ এই হামলা চালায়। 

এসময় বেড়াতে আসা পর্যটকদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হয়। এমনকি অবিলম্বে পর্যটনকেন্দ্র বন্ধের জন্য কর্তৃপক্ষকে মৌখিকভাবে হুঁশিয়ারি দেওয়া হয়। 

প্রতিনিয়ত মোহনপুর পর্যটনে এসব অপরাধের ঘটনা থেকে এটা স্পষ্ট হচ্ছে যে, উপজেলার সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। মোহনপুর পর্যটন ভাঙচুর ও লুটপাটের ঘটনায় আতঙ্কগ্রস্ত মতলববাসী। রাজনৈতিক হস্তক্ষেপের কারণেই এই হামলা, ভাঙচুর ও লুটপাটের মাত্রা বেড়ে চলেছে বলে মনে করছেন স্থানীয়রা। 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয় বাসিন্দা বলেন, এই সন্ত্রাসীরা নানাভাবে আমাদের ভয়ভীতি দেখায়। ফলে আমরা সব সময় আতঙ্কে থাকি। তাদের ভয়ে কেউ মুখ খুলতে চায় না৷

নির্বাচনের পর থেকে দফায় দফায় এ ধরনের হামলার ঘটনা ঘটে। তখন সন্ত্রাসীরা হামলা করে পর্যটনকেন্দ্রটি চিরতরে বন্ধ করার জন্য কর্মচারী-কর্মকর্তাদের উপর চড়াও হয়। এ ঘটনার প্রতিবাদে পর্যটন কর্তৃপক্ষ প্রশাসনিক সহায়তা পেতে তখন আইনের আশ্রয় নেন। এমনকি চিহ্নিত সন্ত্রাসীদের নাম উল্লেখ করে মামলা করেন। কিন্ত দীর্ঘসময় পেরিয়ে গেলেও তদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়ায় আজ রোববারও তারা আবারও হামলা করার সাহস দেখিয়েছে। 

জানা গেছে, সন্ত্রাসীরা দীর্ঘদিন যাবত মোহনপুর পর্যটনে কয়েক দফায় ব্যাপক ভাঙচুর করেছে। এসময় নিরপত্তায় রক্ষিত সিসি ক্যামরা, দ্যা শিপইন-এর গ্লাস, থিমপার্কের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে কোটি টাকার ক্ষতিসাধন করেছে।

এ ঘটনার একদিন পেরিয়ে গেলেও চিহ্নিত এসব সন্ত্রাসীদের কিছুই বলছে না প্রসাশন। উপরন্তু একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে সোমবার ও মংগলবার পুরো পর্যটনটি দঘলে নিবে এই সন্ত্রাসী বাহিনী। এই নিয়ে  এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পর্যটনের উপর নির্ভরশীল বিভিন্ন পেশার মানুষের ভিতরে আতঙ্ক বিরাজ করছে, দ্রুত ব্যবস্থা না নিলে আইনশৃঙ্খলার চরম বিপর্যয় ঘটবে বলে আশঙ্কা করছে সুধীমহল।


আরও পড়ুন

মোহনপুর পর্যটনে আবারও সন্ত্রাসী হামলা, থিমপার্ক ভাঙচুর-লুটপাট

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.