× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফরিদগঞ্জের আইলের রাস্তা-গোয়ালভাওর সড়কে সেতুর বেহালদশা

নারায়ন রবিদাস, ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৯ পিএম

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার জনগুরুত্বপূর্ণ আইলের রাস্তা- গোয়ালভাওড়-বিরামপুর সড়কের জলহক পাটওয়ারী বাড়ির সামনের সেতুটির বেহালদশা। প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ফলে যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

মাস খানেক পূর্বে ভারী মালামালসহ একটি গাড়ি সেতুটি পার হহওয়ার সময় এর অংশ ভেঙ্গে পড়ে। পর্যায়ক্রমে ভাঙ্গনের পরিমান বাড়ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিচ্ছেন না। তাই দ্রুত সেতুটি মেরামতের দাবী এলাকাবাসীর।

জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলা পশ্চিমাঞ্চলের সাথে চাঁদপুর সদর, হাইমচর ও পাশ^বর্তী লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার সাথে আইলের রাস্তা- গোয়ালভাওর-বিরামপুর- সোলাখালী সড়কটি সংযোগকারী সড়ক। এই সড়কের ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের জলহক পাটওয়ারীর বাড়ির সামনের সেতুটি মাস খানেক পুর্বে ভারী মালামাল পরিবহনকারী গাড়ী চলার সময় সেতুর উপরের একটি অংশ ভেঙ্গে যায়। আস্তে আস্তে গর্তটি বড় আকার ধারণ করেছে। 

স্থানীয় বাসিন্দা আলী আহাম্মদ মিন্টু পাটওয়ারী, লিটন মিজি, আনোয়ার হোসেন বলেন, দীর্ঘদিনেও পুরাতন সেতুর স্থলে নুতন সেতু নির্মিত হয়নি। ফলে সেতুটির উপরিভাগ দুর্বল হয়ে যাওয়ায় গাড়ী পারপার হতে গিয়ে সেতুটি ভেঙ্গে পড়েছে। এখন দিনের বেলায় লোকজন দেখেশুনে ঝুঁকি নিয়ে চলাচল করলেও রাতের বেলা বিপদজ্জনক হয়ে উঠে। দুর্ঘটনা ঘটছেই। 

গাড়ী চালক মহিবুল্লাহ, লোকমানসহ বেশ কয়েকজন জানান, আমরা এখন সড়কটি এড়িয়ে চলার চেষ্টা করি। সেতুটি পারপারের সময়ে দুর্ঘটনা ঘটলে কে দেখবে। গুরুত্বপূর্ণ সড়কটিতে সেতুর দুরাবস্থা আরো আগেই মেরামত করা প্রয়োজন ছিল। 

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া জানান, সেতুটি মেরামত তিনি ২/১ দিনের মধ্যেই ব্যবস্থা নিবেন।

উপজেলা প্রকৌশলী আবরার আহাম্মদ জানান, আমরা আরো আগেই এই স্থানে নতুন সেতু নির্মাণ হয়ে যেত। কিন্তু সেতুর একপাশে ভরাট করে ফেলায় আমাদের সেতু নির্মাণে এবং সেচ প্রকল্পের পানি নির্গমন ব্যহত হচ্ছে। ভেঙ্গে যাওয়া অংশ দ্রুত মেরামত করার ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় লোকজন ও জনপ্রতিনিধি সহযোগিতা করলে দ্রুত নুতন সেতু নির্মাণ সম্ভব। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.