× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শরণখোলায় ৩ দিনব্যাপী বইমেলা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪২ পিএম

প্রথম বারের মতো বাগেরহাটের শরণখোলায় উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিন দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু হচ্ছে। 

বুধবার (২১ ফ্রেব্রুয়ারি) সকাল সাড়ে আটটায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন ঘোষণা করবেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এইচএম বদিউজ্জামান সোহাগ।

শরণখোলা উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, ১৯ ফেব্রুয়ারি বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় তিনি দিনব্যাপী বইমেলা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ২১, ২২ ও ২৩ ফেব্রুয়ারি সকাল থেকে রাত পর্যন্ত মেলার ১৫টি স্টলে পাঠকরা বই পড়তে এবং ক্রয় করতে পারবেন। বই বিক্রেতা সমিতির সহযোগীতায় অনুষ্ঠিত এ মেলায় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ পাঠাগার, শরণখোলা থানা, পাবলিক লাইব্রেী, ইসলামিক ফাউন্ডেশনের ষ্টল সহ শিক্ষা উপকরণ, শিশুদের খেলার সামগ্রী ও খাবার ষ্টল থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, ছাত্র-ছাত্রীদের বই পড়ার প্রতি আগ্রহী করার লক্ষ্যে এ আয়োজন। আশা করি এর মাধ্যমে অভিভাবক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে। তিনি আয়োজনে সবার সহযোগিতা কামনা করেছেন।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের বই মেলায় আসার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, প্রথমবারের মত শরণখোলা উপজেলায় বইমেলা অনুষ্ঠিত হওয়ায় এলাকাবাসী এবং পাঠকদের মনে কৌতুহল ও আগ্রহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। মেলায় মুক্তিযুদ্ধ ভিত্তিক সাহিত্য, উপন্যাস, গল্প, ছোট গল্পসহ বিভিন্ন ধরনের বই পাওয়া যাবে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.