× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপনির্বাচনে বিল্লাল মিয়া চেয়ারম্যান নির্বাচিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

১০ মার্চ ২০২৪, ১২:২৭ পিএম

“ঘোড়ায় চড়িয়া মর্দ হাঁটিয়া চলিল” এই বাক্যটি বাস্তব প্রমাণ করে প্রতিদ্বন্দ্বী দুই হেভিওয়েট রাজনৈতিক নেতাকে চকম সৃষ্টির ভোটে হারিয়ে অবশেষে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন আশুগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী মো. বিল্লাল মিয়া। 

উৎসবমুখর পরিবেশে শনিবার অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে তিনি নির্বাচিত হলেন। উপ-নির্বাচনে মোঃ বিল্লাল মিয়া ঘোড়া প্রতীকে সর্বাধিক ৭৪৩ ভোট পেয়ে বে-সরকারিভাবে চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুইবারের সাবেক মেয়র মোঃ হেলাল উদ্দিন (চশমা প্রতীক) পেয়েছেন ৪৯০ ভোট। অপর প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল আলম (আনারস প্রতীক) পেয়েছেন ১৩৩ ভোট। জেলা নির্বাচন অফিস সূত্র এ ফলাফল জানায়।

বিজয়ী বিল্লাল মিয়া ২০২২ সালের ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে আশুগঞ্জ উপজেলা থেকে সদস্য নির্বাচিত হয়েছিলেন। উপ-নির্বাচনে তিনি সদস্য পদ থেকে পদত্যাগ করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। ২০২২ সালের ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদের নির্বাচনে জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার চেয়ারম্যান পদে জয়লাভ করেছিলেন। কিন্তু আল-মামুন সরকার দায়িত্বভার গ্রহণের পর এক বছর পূর্ণ হওয়ার আগেই ২০২৩ সালের ২ অক্টোবর মৃত্যুবরণ করলে জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। বিজয়ী মোঃ বিল্লাল মিয়ার রাজনৈতিক কোন পদ-পদবী নেই। পেশায় তিনি ব্যবসায়ী। হেভিওয়েট প্রার্থীদের হারিয়ে তিনি চমক দেখালেন। শনিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পর্যায়ে নির্বাচন অফিসের ব্যবস্থাপনায় ইভিএম-এ সুষ্ঠুভাবে পৌরসভার মেয়র, কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেম্বার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস-চেয়ারম্যান প্রমুখ জনপ্রতিনিধিগণ সুশৃঙ্খল পরিবেশে ভোট প্রদান করেন। কেন্দ্রের বাহিরে আইন শৃঙ্খলা রক্ষায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। ভোট কেন্দ্র এলাকাগুলো ছিল তিন প্রতিদ্বন্দ্বি প্রার্থীর কর্মী সমর্থকদের পদচারনা ও উপস্থিতিতে মুখরিত। তবে, সবচেয়ে আকর্ষনীয় বিষয় ছিল তিন প্রতিদ্বন্দ্বিই বেশি ভোটারের উপজেলা নবীনগর সদরের ভোট কেন্দ্রে শনিবার ভোর থেকে উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নয়টি উপজেলা, পাঁচটি পৌরসভা ও ১০০টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৩৮৪ জন। এর মধ্যে নাসিরনগর উপজেলায় ১৭১ জন, সরাইল উপজেলায় ১১৯ জন, আশুগঞ্জ উপজেলায় ১০৪ জন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ১৬১ জন, বিজয়নগর উপজেলায় ১৩০ জন, কসবা উপজেলায় ১৪৬ জন, আখাউড়া উপজেলায় ৮১ জন, নবীনগর উপজেলায় ২৮৮ ও বাঞ্ছারামপুর উপজেলায় ১৮৪ জন ভোটার।

জেলা পরিষদ নির্বাচনে দলীয়ভাবে মনোনয়ন দেয়া না হলেও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ থেকে মোঃ হেলাল উদ্দিনকে ‘সমর্থন’ দেয়া হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.