× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সোনারগাঁওয়ে ব্যালট বাক্স নিয়ে পালানোর সময় গুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি

১০ মার্চ ২০২৪, ১২:৪০ পিএম

সোনারগাঁওয়ে ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে ভোট শেষে ব্যালট বাক্স নিয়ে পালানোর সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের গুলিতে হৃদয় (২৪) নামে একজন নিহত ও ফারুক (২৩) নামে অপর একজন গুলিবিদ্ধ হয়েছেন। 

শনিবার (৯ মার্চ) সন্ধ্যার কিছু আগে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের দুধঘাটা গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত হৃদয় দুধঘাটা গ্রামের আমির হোসেন ভূইয়ার ছেলে এবং গুলিবিদ্ধ ফারুক একই এলাকার সরদার বাড়ির মৃত কামাল হোসেন ভূইয়ার ছেলে।ওই এলাকার জাহাঙ্গীর দেওয়ানের বাড়ির পিছন থেকে সন্ধ্যার পর ব্যালট বাক্স উদ্ধার করা হয়।

জানা গেছে, পিরোজপুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ড সদস্য মো. মজিবুর রহমান ২০২৩ সালের জুন মাসে মারা গেলে নিয়মানুযায়ী চেয়ারটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী চলতি বছরের ৯ মার্চ শনিবার সকাল ৮টা থেকে তিন নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে একই ওয়ার্ডের আজিজুর রহমান সরকার (মোরগ প্রতিক) এবং কায়সার ভূইয়া রাজু (তালা প্রতিক)প্রতিদ্বন্দ্বিতা করে। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়।ভোট গননাও শেষ হয়।গননা শেষে তালা প্রতিকের প্রার্থী পূণরায় ভোট গুনার আবেদন করলে কর্তৃপক্ষ পূণরায় ভোট গণনা করে ফলাফল একই হলে মোরগ প্রতিকের আজিজুর রহমান ভূইয়াকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ব্যালট বাক্স নিয়ে উপজেলা নির্বাচন কমিশন অফিসের দিকে রওনা দেয়ার মুহুর্তে  তালা প্রতিকের প্রার্থীর সমর্থক হৃদয় ও ফারুক আচমকা দুটি ব্যালট বাক্স নিয়ে দৌড়ে পালাতে থাকে। এ সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা বাহিনীর সদস্যরা গুলি ছুড়লে হৃদয় ও ফারুক গুলিবিদ্ধ হয়। গুলিতে হৃদয় নিহত হয় এবং ফারুককে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।পরে ফারুকের উন্নত চিকিৎসার জন্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, ছিনতাই হওয়া দুটি ব্যালট বাক্সের মধ্যে একটি সাথে সাথে উদ্ধার করা হলেও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহায়তায় অপর ব্যালট বাক্স একই এলাকার জাহাঙ্গীর দেওয়ানের বাড়ির পিছন থেকে সন্ধ্যার পর উদ্ধার করা হয়।

এ ব্যাপারে উপ-নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা মোশারফ হোসেন জানান, হৃদয় নামে গুলিবিদ্ধ একজনের মরদেহ স্বাস্থ্য কমপ্লেক্সে আছে। ফারুক নামে গুলিবিদ্ধ অপর একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.