× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পদ্মায় স্পিডবোট সংঘর্ষে ৩ ম্যাজিস্ট্রেটসহ আহত ১০, নিহত ১

শরীয়তপুর প্রতিনিধি

১০ মার্চ ২০২৪, ১২:৫৮ পিএম

শরীয়তপুরের ভেদরগঞ্জ  নির্বাচনী ডিউটি শেষ করে ফেরার পথে পদ্মা নদীতে স্পিডবোট দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। এই ঘটনায় ৩ জন ম্যাজিস্ট্রেটসহ ৯ জন আহত হয়।

শনিবার (৯ মার্চ) রাত শোয়া ১১টায় শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন । এর আগে সন্ধ্যা ৭ টা থেকে সাড়ে ৭ টার মধ্যে এই দুর্ঘটনা ঘটে বলে জানান ।

নিহত ওই ব্যাক্তির নাম মোক্তার গাজী। তিনি উপজেলার সখিপুরের উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মোল্লা কান্দি গ্রামের বাচ্চু ছৈয়ালের ছেলে।

আহতদের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তারের অবস্থা গুরুতর। এছাড়াও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.আব্দুল্লাহ আল মামুন এবং ভেদরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ইমামুল হাফিজ নাদিম।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে । কাঁচিকাটার ইউনিয়নের মানুষকে সুষ্ঠু নির্বাচন উপহার দিয়ে পদ্মা নদী দিয়ে স্পিডবোট যোগে ফিরছিলেন নির্বাচনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ নির্বাচনী কাজে নিয়োজিত একাধিক কর্মকর্তা ও কর্মচারী। তাদেরকে বহনকারী স্পিডবোটটি ভেদরগঞ্জের কাছাকাছি পৌঁছালে অপর দিক থেকে আরেকটি স্পিডবোট আসলে মুখোমুখী সংঘর্ষ হয়। সংঘর্ষে নির্বাচনী দায়িত্ব পালন করা ম্যাজিস্ট্রেটসহ ৯ জন আহত হয়। এর মধ্যে সংঘর্ষে সখিপুরের মোল্লা কান্দি মোটরসাইকেল চালক মোক্তার গাজীসহ জেলা প্রশাসকের কার্যালয়ের ৩ জন ম্যাজিস্ট্রেট গুরুতর আহত হয়। আহতদের মধ্যে মোক্তার গাজীকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে তাকে চিকিৎসক  মৃত ঘোষণা করেন। অন্যদিকে আহত ৩ জন ম্যাজিস্টেটসহ অন্যান্যদের শরীয়তপুর সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সে ভর্তি করা হয়। ম্যাজিস্ট্রেটসহ গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে বলে জানা গেছে।

অন্যান্য আহতরা হলেন ম্যাজিস্ট্রেটদের গাড়ি চালক মো. সোহেল, জজ কোর্টের পেশকার হুমায়ুন কবীর, জুয়েল পাল, মো. বোরহান ও উত্তর তারাবুনিয়া এলাকার বারেক মিয়ার ছেলে সাইফুল ইসলামসহ আরো ১ জন।

এ বিষয়ে জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেন, কাঁচিকাটা ইউনিয়ন নির্বাচনে নদীর ওপারে ৭ টি কেন্দ্রে আমাদের তিনজন ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে অপর একটি স্পিডবোটের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটলে আমাদের তিনজন ম্যাজিস্ট্রেটসহ স্পিডবোটে থাকা নয়জন আহত হয়। এবং অপর স্পিডবোটের একজন নিহত হয়। আহতদের সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.